ঢাকা,  সোমবার
২২ জুলাই ২০২৪

Advertisement
Advertisement

ফ্রিজে গরুর মাংস পেয়ে ১১ মুসলিম বাড়ি ভাঙলো পুলিশ

প্রকাশিত: ১৬:৩৮, ১৬ জুন ২০২৪

আপডেট: ১৬:৩৮, ১৬ জুন ২০২৪

ফ্রিজে গরুর মাংস পেয়ে ১১ মুসলিম বাড়ি ভাঙলো পুলিশ

মুসলিম বাড়ি ভাঙলো পুলিশ

ভারতের মধ্যপ্রদেশ রাজ্যে গরুর মাংসের ব্যবসার বিরুদ্ধে পদক্ষেপের অংশ হিসেবে ১১ ব্যক্তির বাড়ি ভেঙে ফেলা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় এক পুলিশ কর্মকর্তা। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে খবরটি দিয়েছে।

মান্ডলার পুলিশ সুপার রজত সাকলেচা সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, আদিবাসী অধ্যুষিত মান্ডলায় প্রচুরসংখ্যক গরু জবাই করার জন্য বন্দী করা হয়েছে এমন একটি তথ্য পাওয়ার পর এই ব্যবস্থা নেওয়া হয়েছিল।

তিনি বলেন, খবর পেয়ে পুলিশ গিয়ে অভিযুক্তদের বাড়ির উঠোনে প্রায় ১৫০টি গরু বাঁধা অবস্থায় পায়। এছাড়া ১১ অভিযুক্তের বাড়ির রেফ্রিজারেটর থেকে গরুর মাংস উদ্ধার করা হয়েছে। পশুর চর্বি, গবাদিপশুর চামড়া এবং হাড়ও উদ্ধার করা হয়।

পুলিশ সুপার আরও বলেন, স্থানীয় সরকারি পশুচিকিৎসক নিশ্চিত করেছেন যে, জব্দ করা মাংস গরুর। ডিএনএ বিশ্লেষণের জন্য হায়দরাবাদে কিছু নমুনাও পাঠানো হয়েছে। ১১ জন অভিযুক্তের বাড়ি সরকারি জমিতে থাকায় তা ভেঙে ফেলা হয়েছে।

এসপি বলেছেন, গরু এবং গরুর মাংস উদ্ধারের পর গত শুক্রবার রাতে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছিল। অভিযুক্তদের মধ্যে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি ১০ জনকে খোঁজা হচ্ছে।

পুলিশ সুপার রজত সাকলেচা বলেন, উদ্ধার করা ১৫০টি গরুকে গবাদি পশুর আশ্রয়কেন্দ্রে পাঠানো হয়েছে। ভাইনসোয়াহি এলাকাটি কিছু সময়ের জন্য গরু চোরাচালানের কেন্দ্রস্থলে পরিণত হয়েছে। মধ্যপ্রদেশে গরু জবাই করলে সাত বছরের কারাদণ্ডের শাস্তি রয়েছে। পুলিশ জানিয়েছে, অভিযুক্তদের মধ্যে সবাই মুসলিম।

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531