ঢাকা,  সোমবার
২২ এপ্রিল ২০২৪

Advertisement
Advertisement

অবশেষে সেই খবরই সত্যি হলো

প্রকাশিত: ১৬:৪৬, ১৫ সেপ্টেম্বর ২০২৩

অবশেষে সেই খবরই সত্যি হলো

আয়মান সাদিক ও মুনজেরিন শহীদ

গত কয়েকদিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে খবর রটে আয়মান সাদিক মুনজেরিন শহীদ বিয়ে করতে যাচ্ছেন। কিন্তু কারো পক্ষ থেকেই আনুষ্ঠানিক কোনো বক্তব্য না থাকায় সেই খবর অনেকটা গুজবই রয়ে যায়। কিন্তু অবশেষে শুক্রবার (১৫ সেপ্টেম্বর) দেশের বড় অনলাইন শিক্ষাদান প্রতিষ্ঠান১০ মিনিট স্কুলে' প্রতিষ্ঠাতা আয়মান সাদিক একই প্রতিষ্ঠানের জনপ্রিয় ইংরেজি শিক্ষিকা মুনজেরিন শহীদ বিয়ে করলেন।

জুম্মার নামাজের পর রাজধানীর মিরপুর ডিওএইচএসের মসজিদে পরিবারের সদস্যদের উপস্থিতিতে তাদের বিয়ে সম্পন্ন হয়।

এছাড়ানিজের বলার মতো একটা গল্পউদ্যোক্তা প্লাটফর্মের প্রতিষ্ঠাতা ইকবাল বাহার জাহিদ তার ভেরিফায়েড আইডিতে বিয়ের কিছু ছবি শেয়ার করেন।  আগামী ২৩ সেপ্টেম্বর ঢাকায় তাদের বিবাহোত্তর সংবর্ধনা হওয়ার কথা রয়েছে।

এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়া একটি কার্ডে দেখা যায়, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল তায়েবুর রহমান শারমিন আক্তারের পুত্র আয়মান সাদিক এবং শহীদ উদ্দিন আহমেদ চৌধুরী মনোয়ারা শহীদের কন্যা মুনজেরিন শহীদের বিবাহোত্তর সংবর্ধনার কথা রয়েছে।

আরও পড়ুন: বিশ্ববাজারে প্রতিটি ডিমের দাম ৫.৬১ টাকা, দেশে সাড়ে ১২ টাকা!

কুমিল্লায় জন্ম নেয়া আয়মান সাদিক একজন বাংলাদেশি শিক্ষা উদ্যোক্তা এবং ইন্টারনেট ব্যক্তিত্ব। তিনি ২০১৫ সালে১০ মিনিট স্কুলপ্রতিষ্ঠা করেন। এটা এমন এক প্রতিষ্ঠান, যা অনলাইনে শিক্ষা বিষয়ক বিভিন্ন তথ্য এবং সহযোগিতা দিয়ে থাকে। এই প্রতিষ্ঠান মূলত ইংরেজি, গণিত এবং বিজ্ঞানের নানা বিষয়, যা একাডেমিক সিলেবাসের আওতাভুক্ত এবং বিভিন্ন বিষয়ের ওপর দক্ষতা কীভাবে বাড়ানো যায়, তা নিয়ে ভিডিও তৈরি করে। আয়মান সাদিক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ ছাত্র।

মুনজেরিন শহীদের জন্ম চট্টগ্রামে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতকোত্তরে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অর্জন করেছিলেন। এখন তিনি বিশ্বের অন্যতম সেরা শিক্ষাপ্রতিষ্ঠান অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে শতভাগ বৃত্তি নিয়ে ইংরেজিতে দ্বিতীয় স্নাতকোত্তর করছেন।

মুনজেরিন শহীদ মূলত আলোচনায় আসেন১০ মিনিট স্কুল একজন শিক্ষিকা হিসেবে। তিনি এই প্লাটফর্মে শিক্ষার্থীদের ইংরেজী শিখিয়ে বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন। ইংরেজি শিক্ষা সম্পর্কিত তার ভিডিও বার্তাগুলো এরইমধ্যে দেশ বিদেশের প্রায় ২৫ মিলিয়ন শিক্ষার্থীর কাছে পৌঁছেছে।

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531