ঢাকা,  শুক্রবার
২৬ এপ্রিল ২০২৪

Advertisement
Advertisement

বিশ্বকাপে নিরপেক্ষ ভেন্যু হিসেবে বাংলাদেশকে চায় পাকিস্তান

প্রকাশিত: ১৬:৫১, ৩০ মার্চ ২০২৩

বিশ্বকাপে নিরপেক্ষ ভেন্যু হিসেবে বাংলাদেশকে চায় পাকিস্তান

ফাইল ছবি

এশিয়া কাপের ভেন্যু নিয়ে পাকিস্তান ও ভারতের মাঝে পাল্টাপাল্টি বক্তব্য ও হুমকির মাঝে খবর এসেছে চলতি বছর বিশ্বকাপ খেলতে ভারতে যেতে আগ্রহী না পাকিস্তান। আগেই ভারত বলে আসছিল এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে না তারা। আর তা নিয়েই পিসিবি-বিসিসিআই-এর মধ্যে আলোচনা চলছে।

পিসিবি তাদের ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যুতে খেলতে চায়। সেজন্য তারা সম্ভাব্য ভেন্যু হিসেবে বাংলাদেশকে প্রস্তাব করেছে। সংবাদ মাধ্যম ক্রিকইনফো এমনই দাবি করেছে। তবে আইসিসি পুরো বিশ্বকাপ ভারতে আয়োজনের বিষয়ে অনড়।

এ বিষয়ে ক্রিকবাজ জানিয়েছে, নিরপেক্ষ ভেন্যুতে পাকিস্তানের বিশ্বকাপ ম্যাচ আয়োজন নিয়ে তারা বোর্ড মিটিংয়ে একাধিক কর্মকর্তার সঙ্গে কথা বলেছেন। একজন বোর্ড সদস্য বলেছেন, কোন একটা মিটিংয়ে ওই বিষয়ে আলাপ হয়ে থাকতে পারে। আমার উপস্থিতিতে এই বিষয়ে কোন কথা হয়নি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, পাকিস্তান নিরপেক্ষ ভেন্যু হিসেবে বাংলাদেশকে চায় এমন তথ্য এখনো পায়নি। পিসিবির এক কর্মকর্তা দাবি করেছেন, বোর্ড সভার পরে বিষয়টি নিয়ে অনানুষ্ঠানিক আলোচনা হয়েছে। ক্রিকইনফো দাবি করেছে, ভারতের হাইব্রিড এশিয়া কাপ চ্যাম্পিয়ন্স ট্রফির দাবির প্রেক্ষিতে পাকিস্তান পাল্টা হিসেবে নিরপেক্ষ ভেন্যুতে তাদের বিশ্বকাপ ম্যাচ চেয়েছে।

পিসিবির সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা আইসিসির বর্তমান ব্যবস্থাপক ওয়াসিম খান বলেছেন, আমার মনে হয় না ভারতে গিয়ে পাকিস্তান বিশ্বকাপ খেলতে চাইবে। আমার মনে হয়, এশিয়া কাপের মতো পাকিস্তানের বিশ্বকাপ ম্যাচও নিরপেক্ষ ভেন্যুতে হবে।

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531