ঢাকা,  শনিবার
২০ এপ্রিল ২০২৪

Advertisement
Advertisement

বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকার বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১১:৪৮, ৩১ মার্চ ২০২৩

আপডেট: ১২:৩৩, ৩১ মার্চ ২০২৩

বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকার বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ

৩৬ বছর পর ফুটবল বিশ্বকাপ জয়ের পর দুর্দান্ত একটি সময় পার করছে আর্জেন্টিনা ফুটবল দল। কাতারের লুসাইল স্টেডিয়ামে বিশ্বকাপ মঞ্চে তারা ছিনিয়ে এনেছেন বহুল কাঙ্ক্ষিত সোনালী ট্রফি। যার রেশ ধরে এখনও লিওনেল মেসিরা দারুণ উচ্ছ্বাসে মেতেছেন। এরকম রোমাঞ্চকর মুহূর্ত বাগড়া দিতে বসেছে এক নেতিবাচক খবর। বিশ্বচ্যাম্পিয়ন দলের এক সদস্যের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠেছে। আর এতে করে শোরগোল পড়েছে পুরো ফুটবল বিশ্বে। 

খেলোয়াড়দের বিপক্ষে এবারই প্রথম নয়। এর আগেও অনেকের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে। বাদ যাননি মেসি, রোনালদো, নেইমারও। বিচারাধীন অবস্থায় আছেন ব্রাজিলিয়ান ফুটবলার দানি আলভেস। তিনি বর্তমানে স্পেনের একটি কারাগারে রয়েছেন। এরপর মরক্কোর তারকা ফুটবলার আশরাফ হাকিমির বিরুদ্ধেও ধর্ষণের অভিযোগে ফ্রান্সে ইতোমধ্যে শুরু হয়েছে তদন্ত কার্যক্রম। তারই ধারাবাহিকতায় এবার এক নারী মডেলের আইনজীবী বিশ্বকাজয়ী আর্জেন্টাইন ফুটবলার মন্টিয়েলের বিরুদ্ধে তার জন্মদিনে যৌন নির্যাতনের অভিযোগ তুলেছেন। গতকাল বৃহস্পতিবার (৩০ মার্চ) সেই নারীর আইনজীবীর সূত্র মারফত খবরটি জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা

সম্প্রতি স্থানীয় রেডিও টেনকে দেয়া এক সাক্ষাৎকারে এ অভিযোগ করে আইনজীবী রাকুয়েল হার্মিদা বলেন, ওই নারীর সঙ্গে মন্টিয়েলের ‘অল্প সময়ের সম্পর্ক’ ছিল। পরিবারের সঙ্গে পরিচয় করিয়ে দিতে মন্টিয়েল সেই নারীকে বাসায় নিয়ে এসেছিলেন এবং লা মাতানজায় অনুষ্ঠিত পার্টিতেও নিয়ে যান। ঘটনার শিকার সেই নারী পেশায় একজন মডেল এবং মদ্যপান করেন না। কিন্তু পার্টিতে দুবার মদ্যপানের পর তিনি চেতনা হারান। এরপর সেই নারীকে ‘মন্টিয়েলের বাসার বাইরে ছুড়ে ফেলা হয়’ এবং ‘ঠিক কতজন লোক মিলে তাকে যৌন নিপীড়ন করেছেন সেটি তিনি জানেন না’।

আর যৌন নিপীড়নের সেই ঘটনা সাম্প্রতিক সময়ের নয়, জানা যায় ঘটনাটি ঘটেছিল ২০১৯ সালের ১ জানুয়ারি। সেদিন ছিল মন্টিয়েলের জন্মদিন। সেই উপলক্ষ্যে তিনি বাড়িতে বিশেষ পার্টির আয়োজন করেছিলেন। সেখানেই একদল লোকের দ্বারা যৌন নির্যাতনের শিকার হন ওই নারী।

হার্মিদা আরও বলে, মন্টিয়েলের আত্মীয়স্বজন ও পরিচিতজনেরা নাকি সেই নারীকে হুমকিও দিয়েছেন। হারমিদা দাবি, অভিযোগ করার সময় মন্টিয়েলের মা সেই নারীকে হুমকি দিয়েছেন।

সেভিয়ার ২৬ বছর বয়সী ডিফেন্ডার মন্টিয়েল রিভার প্লেটের হয়ে জিতেছেন কোপা লিবার্তোদোরেস। ২০২১ কোপা আমেরিকা, ২০২২ ‘ফিনালিসিমা’ ও গত ডিসেম্বরে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য মন্টিয়েল। আর তার লক্ষ্যভেদে আর্জেন্টিনা বিশ্বকাপ জেতায় ইতিহাসে এমনিতেই আলাদা জায়গা থাকবে মন্টিয়েলের।

এসএস

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531