ঢাকা,  বৃহস্পতিবার
০২ মে ২০২৪

Advertisement
Advertisement

ফিফার বর্ষসেরা পুরস্কারের তালিকা ফাঁস! কে হচ্ছেন সেরা মেসি না এমবাপে?

প্রকাশিত: ১৫:১৫, ২৭ ফেব্রুয়ারি ২০২৩

ফিফার বর্ষসেরা পুরস্কারের তালিকা ফাঁস!  কে হচ্ছেন সেরা মেসি না এমবাপে?

মেসি ও এমবাপে

ফিফার বর্ষসেরা কে হচ্ছেন সে নাম কি আগেই ফাঁস হয়ে গেল?  তেমনি দাবি করেছেন আর্জেন্টিনার সাংবাদিক ফ্রান্সিস আগুইলার। তিনি দাবি করেন, ফিফার ২০২২ সালের বর্ষসেরা ফুটবলার হচ্ছেন লিয়োনেল মেসি।

২৮ ফেব্রুয়ারি, মঙ্গলবার হবে ফিফার বর্ষসেরা পুরস্কার ঘোষণা। কখনো এই তালিকা আগে ফাঁস হয় না, তবে অনুমান নির্ভর অনেক তথ্যই আগে থেকে প্রচার হয়। তাহলে কি ফ্রান্সিসও সেরকম কোনো সমীকরণ দিয়েছেন? তিনি শুধু মেসিকে বর্ষসেরা ফুটবলার হিসাবে দাবি করেননি, আরও জানিয়েছেন যে ফরাসি ফুটবল সংস্থাকে কড়া বার্তা দিয়েছে ফিফা। বালঁ দ্য’রের তালিকায় মেসির নাম ছিল না। কিন্তু সেই তাঁকেই বর্ষসেরা ফুটবলার ঘোষণা করছে ফিফা।

মেসি ছাড়া বর্ষসেরা ফুটবলারের তালিকায় থাকা অন্য দু’জন হলেন কিলিয়ান এমবাপে ও করিম বেঞ্জিমা। অর্থাৎ, দুই ফরাসি ফুটবলারের সঙ্গে লড়াই এক আর্জেন্টাইনের। গত বছর ভাল গেছে বেঞ্জিমার। রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতিয়েছেন তিনি। কিন্তু বিশ্বকাপের আগেই চোট পান বেঞ্জিমা। ফলে বিশ্বকাপে খেলতে পারেননি এই স্ট্রাইকার।

মেসির সঙ্গে সব থেকে বেশি প্রতিযোগিতা এমবাপের। কারণ, দেশ ও ক্লাবের হয়ে সমান পারফর্ম করেছেন তিনি। পিএসজিকে লিগ ওয়ান জিতিয়েছেন। তেমনই বিশ্বকাপে সব থেকে বেশি গোল (৮) করে সোনার বুট জিতেছেন।

তবে বিশ্বকাপ শিরোপা জিততে পারেন নি সে দিক থেকে অনেক পিছিয়ে আছেন তিনি। বিশ্বচ্যাম্পিয়ন হওয়ায় বাকি দু’জনের থেকে সামান্য হলেও এগিয়ে লিয়ো। তবে সবটাই হবে ভোটে। সেখানে কী ভাবে আগে থেকে মেসিকে সেরা দাবি করলেন তাঁর দেশের সাংবাদিক? সত্যিই কি আগে থেকে ফাঁস হয়ে গিয়েছে পুরস্কার? জানা যাবে মঙ্গলবার রাতে।

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531