ঢাকা,  বৃহস্পতিবার
১৩ জুন ২০২৪

Advertisement
Advertisement

দীপিকা পাড়ুকোনকে ‘সৌভাগ্যের প্রতীক’ ভাবেন শাহরুখ খান

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৩:৫৪, ১৭ সেপ্টেম্বর ২০২৩

দীপিকা পাড়ুকোনকে ‘সৌভাগ্যের প্রতীক’ ভাবেন শাহরুখ খান

অভিনেত্রী দীপিকা পাড়ুকোনকে‘সৌভাগ্যের প্রতীক’ ভাবেন শাহরুখ খান। না এমন কথা কখনও বলেননি শাহরুখ। তবে বলিউডের অনেকেই ভাবেন এমনটি।  কারণ ‘ওম শান্তি ওম’ থেকে দীপিকার সঙ্গে কোনো ছবি  ব্যর্থতার মুখ দেখেনি। শাহরুখ-দীপিকার প্রতিটি সিনেমাই সুপারহিট।

তবে দীপিকা নিজেকে শাহরুখের ‘সৌভাগ্যের প্রতীক’ বলতে নারাজ। শাহরু খান সম্পর্কে তার ভাষ্য, শাহরুখের সঙ্গে সম্পর্কটা এমনই। উনি যেমন আমার কোনো বিপদ হলে সবার আগে এগিয়ে আসবেন, আমিও তেমন শাহরুখ কোনো সিনেমার প্রস্তাব দিলে চোখ বুজে রাজি হবো। এখানে কেউ কারও ‘লাকি চার্ম’ নয়।

দ্য ওয়াল খবরে বলা হয়, একটা সময় ছিল, যখন বলিউডে সফল জুটি বলতে সবাই শাহরুখ-কাজল জুটিকে ভাবত। কিন্তু বর্তমানে শাহরুখের নামের পাশের সেই জায়গাটা অলিখিতভাবে দীপিকার হয়ে গেছে। দুজনে মিলে যে সিনেমাই করছেন, তা কয়েকশ কোটি টাকা আয় করছে।

২০১৮ সালে ‘জিরো’ সিনেমার ব্যর্থতা চার বছর পর চলতি বছর শাহরুখ বলিউডে কামব্যাক করেন দীপিকার হাত ধরেই। আর সেই সিনেমায় শাহরুখ তার ক্যারিয়ারে সবচেয়ে বড় হিটের দেখা পান। চলতি বছরের জানুয়ারিতে মুক্তি পাওয়া শাহরুখ-দীপিকার ‘পাঠান’ সিনেমাটি বক্স অফিসে আয়ের এক পর এক রেকর্ড গড়েছিল। আর এর পর ‘জওয়ান’ সিনেমায় দীপিকার উপস্থিতির খবর ছড়াতেই সোশ্যাল মিডিয়ায় বলাবলি শুরু হয়, শাহরুখ নিজের ‘লাকি চার্ম’-কে হাতছাড়া করতে চাইছেন না। তাই ক্যামিও রোল হলেও তাকে চাইছেন।

আর এই কথাতেই আপত্তি দীপিকার। তিনি নিজেকে শাহরুখের ‘লাকি চার্ম’ ভাবতে বা বলতে নারাজ। ১৫ সেপ্টেম্বর ‘জওয়ান’ সিনেমার সাকসেস পার্টিতে সাংবাদিকদের এ সংক্রান্ত প্রশ্নের জবাবে দীপিকা বলেন, আমার আর শাহরুখের সম্পর্কের কথা কারো অজানা নয়। তার প্রতি আমার হৃদয়ে ভালোবাসা আর সম্মান আছে। তাই আমি জানি, যদি কখনো বিপদে পড়ি, তখন সবার আগে শাহরুখ আমাকে সাহায্যের জন্য এগিয়ে আসবেন। তাই তিনি যখন কোনো চরিত্রের জন্য আমায় প্রস্তাব দিচ্ছেন, তখন আমি এটুকু বুঝতে পারি যে উনি ভালো বুঝেই সেটা করছেন। সেই কারণে জওয়ান সিনেমায় আমার চরিত্রের দৈর্ঘ্য যেমনই হোক না কেন, আমি রাজি হয়েছি। যদিও প্রথমে আমার চরিত্রটিকে ক্যামিও ভাবলেও পরে সিনেমা দেখে বুঝলাম, জওয়ান-এ অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্র শাহরুখ আমাকে দিয়েছেন।

জওয়ান সিনেমায় দীপিকাকে কাস্টিং প্রসঙ্গে শাহরুখ বলেন, ঐশ্বর্য চরিত্রটির জন্য অ্যাটলি প্রথম আমাকে দীপিকার নাম বলেছিল। কিন্তু আমি দ্বন্দ্বে ছিলাম দীপিকা আমার মায়ের চরিত্রে অভিনয় করতে রাজি হবেন কিনা। এরপর আমরা ‘পাঠান’-এর ‘বেশরম রং’ গানের শুটিংয়ের সময় দীপিকাকে প্রথম প্রস্তাব দিই। ও শুনেই রাজি হয়। পরে হায়দরাবাদে দীপিকা যখন ‘প্রোজেক্ট কে’-র শুটিং করছে, সেসময় আমি ও অ্যাটলি সেখানে গিয়ে চিত্রনাট্য পড়ে শোনাই। আমরা বলেছিলাম ওর চরিত্রটি ক্যামিও। কিন্তু সিনেমাটি দেখে দীপিকা বলল, ওই তো সিনেমার অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্র। আসলে আমরা ওকে বোকা বানিয়ে গুরুত্বপূর্ণ চরিত্রে কাজ করিয়ে নিয়েছি। ও বুঝতেই পারেনি।

সংবাদ সম্মেলনে পরিচালক অ্যাটলি বলেন, ‘জওয়ান’ শাহরুখ খানের কাছে লেখা আমার এক প্রেমপত্র। তার সঙ্গে কাজ করতে পেরে আমি অভিভূত।

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531