ঢাকা,  শুক্রবার
০৩ মে ২০২৪

Advertisement
Advertisement

সপ্তাহে ৩ দিন ছুটির পরিকল্পনা করছে সৌদি সরকার

প্রকাশিত: ১৬:১৩, ১৩ মার্চ ২০২৩

সপ্তাহে ৩ দিন ছুটির পরিকল্পনা করছে সৌদি সরকার

ফাইল ছবি

সৌদি আরব সরকার সাপ্তাহিক ছুটি তিনদিন করার পরিকল্পনা করছে। দেশটির মানবসম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয় জানিয়েছে, শ্রম ব্যবস্থার মূল্যায়ন, কর্মসংস্থান বৃদ্ধি এবং বাজারকে দেশীয় ও আন্তর্জাতিক বিনিয়োগকারীদের কাছে আরও আকর্ষণীয় করে তুলতে এই পরিকল্পনা করা হয়েছে।

সোমবার (১৩ মার্চ) দেশটির আরবি ভাষার দৈনিক আল মদিনার এক প্রতিবেদনে সাপ্তাহিক ছুটি বৃদ্ধির পরিকল্পনার তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, মানবসম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয় চার দিনের কর্ম সপ্তাহ এবং তিনদিনের সাপ্তাহিক ছুটির বিষয়ে পর্যালোচনা শুরু করেছে।

সাধারণত সৌদি আরবের বেশিরভাগ বড় খাতের প্রতিষ্ঠান ও সংস্থাগুলোতে সাপ্তাহিক ছুটি শুক্র এবং শনিবার। দেশটির মানবসম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয় জানিয়েছে, সৌদি আরবের শ্রম ব্যবস্থা বর্তমানে পর্যালোচনা করা হচ্ছে। যে কোন ধরনের পরিবর্তনের ক্ষেত্রে দেশে কর্মসংস্থান বৃদ্ধির বিষয়টি বিবেচনায় নেওয়া হবে।

এর আগে মধ্যপ্রাচ্যের আরেক দেশ সংযুক্ত আরব আমিরাতের কিছু অংশে সাপ্তাহিক ছুটি তিনদিন ঘোষণা করা হয়। কর্তৃপক্ষ যে লক্ষ্য নিয়ে এই সাপ্তাহিক ছুটির সিদ্ধান্ত নিয়েছিল, তা বেশিরভাগ ক্ষেত্রেই সফল হয়েছে।

বি

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531