ঢাকা,  শুক্রবার
২৬ এপ্রিল ২০২৪

Advertisement
Advertisement

শাকিবের বিরুদ্ধে ধর্ষণ অভিযোগ সম্পর্কে যা বললেন নিপুন

প্রকাশিত: ১৯:৩৬, ১৫ মার্চ ২০২৩

আপডেট: ১৯:৩৮, ১৫ মার্চ ২০২৩

শাকিবের বিরুদ্ধে ধর্ষণ অভিযোগ সম্পর্কে যা বললেন নিপুন

ফাইল ছবি

সুপারস্টার শাকিব খানের বিরুদ্ধে অসদাচরণ, মিথ্যা আশ্বাস ও ধর্ষণের অভিযোগ দিয়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিসহ চারটি সংগঠনে লিখিত অভিযোগ করেছেন প্রযোজক রহমত উল্লাহ।

এ অভিযোগের প্রেক্ষিতে দুই পক্ষের সঙ্গে কথা বলে ইস্যুটি সমাধানের চেষ্টা করবেন বলে জানিয়েছেন চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ও চিত্রনায়িকা নিপুণ।

বুধবার (১৫ মার্চ) সন্ধ্যায় নিপুণ বলেন, শাকিব খানের বিরুদ্ধে একটি অভিযোগপত্র পেয়েছি আমরা। বিষয়টি খুবই সেনসেটিভ। এ বিষয়ে তাৎক্ষণিক কোনো সিদ্ধান্ত নেয়া সম্ভব নয়।

তিনি বলেন, প্রযোজক রহমত উল্লাহ চারটি সংগঠনে অভিযোগ জানিয়েছেন। অভিযোগ যে কেউ করতে পারে,  আগে আমরা দেখব বিষয়টি কী। অভিযোগকারী প্রযোজক এবং শাকিব খান—দু’জনের সঙ্গেই কথা বলব আমরা। বিষয়টি তদন্ত করে স্পষ্ট হয়ে তবেই আমরা সিদ্ধান্ত নেব, কী করা যায়’।

আরও পড়ুন: আমি সবাইকে ফাঁসিয়ে মরব: পায়েল

তিনি আরও বলেন, আমাদে সভাপতি (বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি, ইলিয়াস কাঞ্চন) এবং শাকিব দু’জনই বর্তমানে দেশের বাইরে রয়েছেন। তারা দেশে আসলে অভিযোগ নিয়ে বসব আমরা।

এর আগে বুধবার (১৫ মার্চ) বিকেলে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, শিল্পী সমিতি ও ক্যামেরাম্যান সমিতি বরাবর শাকিব খানের বিরুদ্ধে মিথ্যা আশ্বাস, অসদাচরণ ও ধর্ষণের মতো গুরুতর বিষয়ে লিখিত অভিযোগ জানান ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার প্রযোজক রহমত উল্লাহ।

তার নির্মিতব্য ‘অপারেশন অগ্নিপথ’ (২০১৭) সিনেমায় অসদাচরণ, মিথ্যা আশ্বাস, ধর্ষণ (NSW Police reference no: E 62494959) এবং পেশাগত অবহেলার মাধ্যমে চলচ্চিত্রটির ক্ষতি সাধন, চলচ্চিত্রের শুটিং সম্পন্ন করতে অথবা লগ্নিকৃত অর্থ ফিরিয়ে দিতে রাজি না হওয়ায় নিরুপায় হয়ে অভিযোগ করেছেন বলে তিনি অভিযোগেপত্রে উল্লেখ করেন।

আরও পড়ুন : গেরুয়া বিকিনিতে দ্যুতি ছড়ালো সানিয়া

তিনি অভিযোগ পত্রে লেখেন, ২০১৭ সালে চুক্তি মোতাবেক শাকিব খান ‘অপারেশন অগ্নিপথ’ নামক সিনেমার কাজে অস্ট্রেলিয়ায় আসেন। আমি সেই চলচ্চিত্রের অন্যতম প্রযোজক। ‘অপারেশন অগ্নিপথ’ মুক্তি পেলে সেটি হতো অস্ট্রেলিয়ায়  অভিনীত প্রথম বাংলাদেশি চলচ্চিত্র। আমার এবং এটার সাথে সংশ্লিষ্ট সবার আশা ছিল সিনেমাটির হাত ধরে অস্ট্রেলিয়া এবং বাংলাদেশের মধ্যে সাংস্কৃতিক সম্পর্কে নতুন একটি অধ্যায় রচিত হবে। অথচ, আজ পর্যন্ত এই সিনেমার কাজ তিনি শেষ করেন নাই।

অস্ট্রেলিয়ায় থাকাকালীন তিনি ব্যয়বহুল যৌনাচারে লিপ্ত ছিলেন। তাকে নিয়মিত পতিতালয়ে নিয়ে যেতে হতো, মাঝে মাঝে হোটেল কক্ষে অস্ট্রেলিয়ান যৌনকর্মীদের নিয়ে আসতে হতো। এটি তার ছিল প্রতিদিনের রুটিন। কখনো কখনো একাধিকবার। এসব যৌনকর্মীদের মোটা অংকের পারিশ্রমিক আমাদেরকেই দিতে হতো।

তিনি বলেন, একবার আমাদের একজন নারী সহ-প্রযোজককে কৌশলে ধর্ষণ করেন। ভুক্তভোগী এই নারীকে তিনি অত্যন্ত পৈশাচিকভাবে নির্যাতন করেন।  রক্তাক্ত অবস্থায় তাকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছিল।

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531