ঢাকা,  শনিবার
২৭ এপ্রিল ২০২৪

Advertisement
Advertisement

গরুর মাংস পাঁচশত টাকার নিচে বিক্রি সম্ভব

প্রকাশিত: ১৬:৫৬, ১৮ মার্চ ২০২৪

আপডেট: ১৮:০৫, ২০ মার্চ ২০২৪

গরুর মাংস পাঁচশত টাকার নিচে বিক্রি সম্ভব

গরুর মাংস

বাংলাদেশে গরুর চামড়ার মূল্য গত কয়েক বছর ধরেই রহস্যজনক কারণে অত্যন্ত কম। একটি গরুর চামড়া বিক্রি হচ্ছে ৩শ থেকে ৫শ টাকায়। অথচ এক সময় এই চামড়া বিক্রি হয়েছে ১২শ ১৩শ টাকায়।  জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক এ. এইচ. এম. সফিকুজ্জামান বলেন যদি চামড়ার দাম যৌক্তিক মূল্যে বিক্রি হয় এবং হাট থেকে গরু কিনে বাজারে আনা পর্যন্ত চাঁদাবাজিসহ নানা হয়রানির বন্ধ হয় তাহলে গরুর মাংস কেজি প্রতি ৫০০ টাকার নিচে বিক্রি করা সম্ভব।

সোমবার (১৮ মার্চ) রাজধানীর মিরপুরে উজ্জ্বল গোশত বিতান পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

সফিকুজ্জামান বলেন, এরই মধ্যে দেশের বিভিন্ন জেলায় কম দামে মাংস বিক্রির উদ্যোগ নিয়েছেন অনেকে। অতি মুনাফার আশা না করে সাধারণ মানুষের কষ্ট লাঘবে দেশের অন্য ব্যবসায়ীরাও এমন উদ্যোগ নিলে মাংসের দাম একটি সহনীয় পর্যায়ে চলে আসবে।

এদিকে, শাহজাহানপুরের আলোচিত ব্যবসায়ী খলিলের দেখানো পথে হেঁটে ৫৯৫ টাকায় গরুর মাংস বিক্রি করছেন মিরপুর ১১ নম্বরের উজ্জ্বল গোশত বিতানের উজ্জ্বল। সকাল থেকেই তার দোকানে মাংস নিতে ভিড় জমিয়েছেন অনেকে।

এ সময় ভোক্তা অধিকারের মহাপরিচালক আরও জানান, রোজায় কোনো ব্যবসায়ীর মাধ্যমে যেন ক্রেতারা প্রতারিত না হয়, এজন্য প্রতিদিন ৫০ টির বেশি টিম কাজ করছে। অভিযানের ফলে বাজারে শসা, লেবু ও বেগুনের দাম কমছে।

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531