ঢাকা,  বুধবার
২৯ মে ২০২৪

Advertisement
Advertisement

জয়ী হওয়ার প্রত্যয় নিয়ে মনোনয়ন পত্র জমা দিলেন টিটো

প্রকাশিত: ২১:২৭, ১৫ এপ্রিল ২০২৪

আপডেট: ২১:৩০, ১৫ এপ্রিল ২০২৪

জয়ী হওয়ার প্রত্যয় নিয়ে মনোনয়ন পত্র জমা দিলেন টিটো

মনোনয়ন পত্র জমাদান

জাতীয় নির্বাচনের উত্তাপের পর এবার সারাদেশে উপজেলা পরিষদ নির্বাচনের জোয়ার বইছে। নির্বাচনকে প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ করতে আওয়ামী লীগ দলীয় প্রতীক রাখেনি। ফলে দলটির পক্ষ থেকে প্রতিটি উপজেলাতেই উল্লেখযোগ্য সংখ্যক প্রার্থী হচ্ছেন। আগামী ৪ মে প্রথম ধাপে ময়মনসিংহ জেলা ফুলপুর উপজেলায় ভোট  হবে। সোমবার (১৫ এপ্রিল) মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক মনিরুল হাসান টিটো বিপুল সংখ্যক সমর্থককে সাথে নিয়ে মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

পরে তার প্রতিক্রিয়ায় তিনি বলেন, আমার প্রতি সাধারণ মানুষের যে বিপুল সমর্থন রয়েছে, ‍সুষ্ঠু ভোট হলে আল্লাহর রহমতে আমি অবশ্যই জয়ী হবো। তিনি বলেন, ফুলপুরের উন্নয়ণে পুরনো সব ধ্যান ধারনা বদলে দিয়ে আধুনিক এক উপজেলা উপহার দিতে পারবো বলে আশা করি।

ফুলপুর উপজেলায় আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত তিন জন প্রার্থী হয়েছেন। বর্তমান চেয়ারম্যান ও ফুলপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউল করিম রাসেল, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক মনিরুল হাসান টিটো।

কমিশনের দেওয়া তালিকা অনুযায়ী, ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগে প্রথম ধাপে ১০৮টি উপজেলায়, দ্বিতীয় ধাপে ১২১টি, তৃতীয় ধাপে ৭৭টি এবং চতুর্থ ধাপে ৩৮টি উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে প্রথম ধাপের ভোট গ্রহণ আগামী ৪ মে, দ্বিতীয় ধাপে ১১ মে, তৃতীয় ধাপে ১৮ মে এবং চতুর্থ ধাপের ভোট হবে ২৫ মে।

এ ছাড়া খুলনা বিভাগের দুটি উপজেলা এবং বরিশাল ও রাজশাহী বিভাগের একটি করে দুটি উপজেলা পরিষদের নির্বাচনের তারিখ পরে নির্ধারণ করা হবে। আর সিলেট ও চট্টগ্রাম অঞ্চলের উপজেলাগুলোর নির্বাচনের তালিকা পরে ঘোষণা করবে ইসি।

গত ২৩ জানুয়ারি নির্বাচন কমিশন সূত্রে জানানো হয়েছিল, রমজান মাসের শেষের দিকে উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে।

সারা দেশের ৬৪টি জেলায় ৪৯৫টি উপজেলা পরিষদ রয়েছে। সর্বশেষ ২০১৯ সালের ১০ মার্চ উপজেলা পরিষদ নির্বাচন শুরু হয়েছিল। পাঁচ ধাপের ওই ভোট শেষ হয় গত বছরের জুনে।

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531