ঢাকা,  শনিবার
২৭ এপ্রিল ২০২৪

Advertisement
Advertisement

আফসারী আলি ফাউন্ডেশনের উদ্যোগে নারী উদ্যোক্তাদের সম্মাননা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত: ১৮:২২, ৯ মার্চ ২০২৪

আফসারী আলি ফাউন্ডেশনের উদ্যোগে নারী উদ্যোক্তাদের সম্মাননা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

পুরস্কার বিতরণী অনুষ্ঠান

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আফসারী আলি ফাউন্ডেশন শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল ভবনে আলোচনা সভা, পুরস্কার বিতরণী অনুষ্ঠান এবং ‘তোমার চোখে বাংলাদেশ’ শ্লোগানে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

প্রতিষ্ঠাতা সভাপতি এ কে এম এস রহমত উল্লাহ বলেন, আমার মা আফসারী আলী ছিলেন একজন অনুপ্রেরণামূলক নারী। তিনি সবসময় অন্যদের সাহায্য করতে বিশ্বাস করতেন। তার স্মৃতিকে সম্মান জানাতে এবং তার নীতিগুলোকে ধারণ করে আমি এই প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করেছি।

৮ মার্চের থিম ‘সমতা প্রতিষ্ঠার জন্য নারী ক্ষমতায়ন’ বিষয়ে আলোচনা সভায় দেশের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা ১০ জন নারী উদ্যোক্তাকে সম্মাননা প্রদান করা হয়।

‘তোমার চোখে বাংলাদেশ’ শ্লোগানে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় শিশু থেকে শুরু করে বয়স্ক, সকল বয়সের মানুষ অংশগ্রহণ করে। বিশিষ্ট সমাজ সেবিকা মোসা. মাকসুদা বেগম অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন। শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের এ্যানিমেল সায়েন্স এন্ড ভেটেনারী মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. কে. বি. এম. সাইফুল ইসলাম অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে একটি ছোট মেলাও আয়োজন করা হয়েছিল। জুয়েলারি ও খাবারের স্টলে আগতদের ভিড় লক্ষ্য করা গেছে।

প্রতিষ্ঠাতা সভাপতি এ কে এম এস রহমত উল্লাহ বলেন, এই অনুষ্ঠানের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রতিযোগীরা তাদের রঙ তুলির মাধ্যমে যে এক স্মার্ট ও নতুন ধারার বাংলাদেশের তুলে ধরেছেন, তা আসলে সম্ভব হত না যদি আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের জাতির ও দেশের কল্যাণের জন্য এত কিছু না করতেন।

এ কে এম এস রহমত উল্লাহ আরো বলেন, আমরা আগামীতে আমাদের কর্মসূচির পরিধি আরও বিস্তৃত করতে চাই। আমাদের লক্ষ্য হল সকলের জন্য একটি উন্নত ভবিষ্যৎ গড়ে তোলা। আফসারী আলি ফাউন্ডেশনের কর্মকাণ্ড সমাজের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

আফসারী আলি ফাউন্ডেশনের এই আয়োজন নারীদের ক্ষমতায়ন ও সমাজের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করা যায়।

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531