ঢাকা,  শনিবার
২৭ এপ্রিল ২০২৪

Advertisement
Advertisement

কারাগারে ইমরান খানের ওপর হামলার চেষ্টা

প্রকাশিত: ১৮:০১, ৭ মার্চ ২০২৪

কারাগারে ইমরান খানের ওপর হামলার চেষ্টা

ইমরান খান

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বর্তমানে বন্দী আছেন আদিয়ালা কারাগারে। আর সেই কারাগারেই সন্ত্রাসী হামলারচেষ্টা হয়েছে। তবে দেশটির কর্তৃপক্ষ সেই হামলা চেষ্টা ব্যর্থ করে দেওয়ার দাবি করেছে। এজন্য তিন সন্ত্রাসীকে গ্রেপ্তারের পাশাপাশি তাদের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র গোলাবারুদও উদ্ধার করেছে।

বৃহস্পতিবার ( মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন।

প্রতিবেদনে বলা হয়েছে, এক যৌথ অভিযানে বৃহস্পতিবার কেন্দ্রীয় আদিয়ালা কারাগারে হামলার চেষ্টা ব্যর্থ করে দিয়েছে কাউন্টার টেরোরিজম ডিপার্টমেন্ট (সিটিডি) এবং পুলিশ। এসময় তারা তিন সন্ত্রাসীকেও গ্রেপ্তার করে।

পুলিশ কর্মকর্তারা গ্রেপ্তারকৃত সন্ত্রাসীদের কাছ থেকে ভারী অস্ত্র গোলাবারুদ উদ্ধারের দাবি করেছেন। গ্রেপ্তারের পর অবশ্য ওই তিন সন্ত্রাসীকে অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়া হয়েছে।

রাওয়ালপিন্ডি পুলিশের একজন মুখপাত্র এক বিবৃতিতে বলেছেন, পুলিশ এবং সিটিডি সদস্যরা আদিয়ালা কেন্দ্রীয় কারাগারে হামলার চেষ্টা ব্যর্থ করে দিয়েছে এবং আফগানিস্তানের বাসিন্দা তিন সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে।

রাওয়ালপিন্ডির সিপিও জানিয়েছেন, সন্ত্রাসীদের গ্রেপ্তারের সময় যেসব জিনিস উদ্ধার করা হয়েছে তার মধ্যে স্বয়ংক্রিয় ভারী অস্ত্র গোলাবারুদও রয়েছে। এছাড়া  হ্যান্ড গ্রেনেড, ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) এবং কারাগারের মানচিত্রও জব্দ করা হয়েছে।

সিপিও সৈয়দ খালিদ হামদানি বলেন, পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বর্তমানে কারাগার আশপাশে তল্লাশি অভিযান চালাচ্ছেন।

দ্য ডন বলছে, আদিয়ালা কেন্দ্রীয় কারাগারে বর্তমানে উপচে পড়া ভিড় বিরাজ করছে। কারাগারটিতে ধারণক্ষমতার চেয়ে দ্বিগুণ মানুষ বন্দি রয়েছেন। সাবেক প্রধানমন্ত্রী পিটিআইয়ের প্রতিষ্ঠাতা ইমরান খানসহ সাবেক পররাষ্ট্রমন্ত্রী এবং পাঞ্জাবের সাবেক মুখ্যমন্ত্রীও বর্তমানে এই কারাগারেই বন্দি রয়েছেন।

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531