ঢাকা,  শুক্রবার
১৯ এপ্রিল ২০২৪

Advertisement
Advertisement

একা প্রিয়াংকা নয়,বলিউডের ’রাজনীতির’ শিকার হয়েছিলেন ঐশ্বরিয়াও

প্রকাশিত: ১৪:৪৯, ৩০ মার্চ ২০২৩

একা প্রিয়াংকা নয়,বলিউডের ’রাজনীতির’ শিকার হয়েছিলেন ঐশ্বরিয়াও

বলিউড ইন্ডাস্ট্রিতে রাজনীতি তো চলতেই থাকে।বলিউডের বড় বড় প্রযোজক, পরিচালক এবং সেই সঙ্গে আমির খান, সালমান খান আর শাহরুখ খানদের দাপটের কথা সকলেরই জানা।বহু নায়ক-নায়িকার কেরিয়ারের গতি নির্ধারণ করে দিয়েছেন তারাই।

সম্প্রতি বলিউডের 'রাজনীতি' নিয়ে মুখ খুলেছেন প্রিয়াঙ্কা চোপড়া। জানিয়েছেন তাঁকে একসময় কোণঠাসা করার চেষ্টা করা হয়েছিল। আর সে কারণেই হলিউডে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। এই বিতর্কের মাঝে ভাইরাল বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চনের পুরনো একটি সাক্ষাৎকার; যেখানে দেখা যাচ্ছে সিমি গারেওয়ালের শো'তে এসে তিনি বলছেন একসময় রাতারাতি কিভাবে তার হাত থেকে চলে গিয়েছিল একাধিক ছবির কাজ।

ভিডিওতে সিমিকে শাহরুখের নাম উল্লেখ করে বলতে দেখা যায়, 'তোমদের একসঙ্গে পাঁচটি ছবিতে কাজ করার কথা ছিল, তাই না অ্যাশ? 'বীর জারা' তোমার জন্যই তো লেখা হয়েছিল।' এখানে ঐশ্বরিয়া জবাব দেন, 'আমার সঙ্গে কয়েকটি সিনেমা হওয়ার কথা ছিল। কিন্তু হঠাৎ করে কোনো কারণ ছাড়াই সেগুলোতে আমি ছিলাম না। কেন, সেই উত্তর আমার কাছে কখনোই ছিল না।'

এরপর সিমি প্রশ্ন করেন, ছবি থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত কি তার ছিল? এতে অভিনেত্রীর জবাব, 'না, এটা আমার সিদ্ধান্ত ছিল না'। সেই সঙ্গে জানান, এরকম ঘটনা শুধু যে তাকে বিস্মিত বা বিভ্রান্ত করেছিল তা-ই নয়, বড় আঘাতও পেয়েছিলেন। এরপরেই সিমির আবার প্রশ্ন করেন, 'এই অভিজ্ঞতা কি বলিউডে কাজ করার পদ্ধতি সম্পর্কে আপনার দৃষ্টিভঙ্গি পরিবর্তন করেছে?'

জবাবে ঐশ্বরিয়া বলেন, 'এ ধরনের ঘটনা আপনাকে আরও সচেতন করে দেয়। বুঝিয়ে দেয়, এখানে অন্য কোনো ব্যক্তি অন্য মানুষ বা প্রজেক্টের উপর প্রভাব ফেলতে পারে। এটা স্পষ্ট হয়ে উঠেছিল যে আমার সঙ্গেও এরকম কিছু হতে পারে… আমার সব বক্স অফিস সাফল্য বা ইন্ডাস্ট্রিতে 'নিরাপদ অবস্থান' থাকা সত্ত্বেও।"

ঐশ্বরিয়া এবং শাহরুখের 'চলতে চলতে', 'কাল হো না হো' এবং 'বীর জারা'সহ কয়েকটি ছবিতে একসঙ্গে অভিনয় করার কথা ছিল। সিমি এই শো-তেই ঐশ্বরিয়ার কাছে জানতে চান, তিনি শাহরুখকে এই ব্যাপারে কখনো প্রশ্ন করেছেন কি না।

কিন্তু এর উত্তরে ঐশ্বরিয়া বলেন, 'এটা আমার স্বভাবের মধ্যে নেই। যদি একজন ব্যক্তি তা ব্যাখ্যা করার প্রয়োজনীয়তা বোধ করেন, তবে করবেন। যদি তারা কখনও না করেন সেটাও তাদেরই ইচ্ছা। সুতরাং, কী এবং কেন তা নিয়ে প্রশ্ন করা আমার স্বভাবের মধ্যে নেই।'

তবে বলিউডের একটা বড় অংশ মনে করেন, সালমান খানের সঙ্গে বিচ্ছেদের কারণেই অ্যাশের হাত থেকে এইসব প্রজেক্ট বেরিয়ে যায়। ২০০৩ সালে এক সাক্ষাৎকারে শাহরুখ এইপ্রসঙ্গে কথা বলতে গিয়ে জানান, 'কাউকে নিয়ে কোনো প্রজেক্ট শুরু করা এবং কোনো কারণ ছাড়াই তাঁকে বাদ দিয়ে দেওয়া কখনই খুব সোজা সিদ্ধান্ত নয়। এটা খুব দুঃখজনক, কারণ অ্যাশ আমার ভালো বন্ধু। প্রযোজক হিসেবে ওটাই তখন ঠিক সিদ্ধান্ত ছিল। আমি ওর কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি।" 

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531