ঢাকা,  বৃহস্পতিবার
২৫ এপ্রিল ২০২৪

Advertisement
Advertisement

আবারও শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১২:৫৮, ৩০ মার্চ ২০২৩

আবারও শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী

৭ম বারের মতো বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালকের দায়িত্ব পেলেন নাট্যজন লিয়াকত আলী লাকী। তার চুক্তির মেয়াদ এবার দুই বছরের জন্য বাড়িয়েছে সরকার। এক যুগ ধরে শিল্পকলা একাডেমির মহাপরিচালকের পদে রয়েছেন তিনি। ২০১১ সালের ৭ এপ্রিল তিনি প্রথম নিয়োগ পান। এরপর টানা সপ্তমবারের মতো এ পদে আসীন হলেন তিনি।

বুধবার (২৯ মার্চ) এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে উল্লেখ আছে, “বাংলাদেশ শিল্পকলা একাডেমি (কর্মকর্তা ও কর্মচারী) প্রবিধানমালা, ১৯৯২-এর বিধি ৩(ঘ) অনুযায়ী বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব জনাব লিয়াকত আলী লাকী-কে তার বর্তমান চুক্তির ধারাবাহিকতায় ও অনুরূপ শর্তে আগামী ১৩ এপ্রিল ২০২৩ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী ২ (দুই) বছর মেয়াদে বাংলাদেশ শিল্পকলা একাডেমি-এর মহাপরিচালক পদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।”

‘বাংলাদেশ শিল্পকলা একাডেমি (কর্মকর্তা-কর্মচারী) প্রবিধানমালা, ১৯৯৩’ অনুযায়ী তিনি এ নিয়োগ পেয়েছেন বলে প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

এর আগের মেয়াদ শেষে ২০২০ সালের ১৩ এপ্রিল থেকে চুক্তিতে তিন বছরের জন্য শিল্পকলা একাডেমির ডিজি নিয়োগ পেয়েছিলেন লিয়াকত আলী। তার সেই চুক্তির মেয়াদ আগামী ১২ এপ্রিল শেষ হবে।

লাকী এর আগে গণগ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক হিসেবেও অতিরিক্ত দায়িত্ব পালন করেছেন। এছাড়া বাংলা একাডেমির সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের চেয়ারম্যান।  

এসএস

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531