ঢাকা,  বৃহস্পতিবার
১৩ জুন ২০২৪

Advertisement
Advertisement

পাঁচ ফুট লম্বা চুল নিয়ে গিনেস বুকে কিশোর

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:০৩, ১৮ সেপ্টেম্বর ২০২৩

পাঁচ ফুট লম্বা চুল নিয়ে গিনেস বুকে কিশোর

শুধু মেয়েরাই নয়, ছেলেদের মধ্যেও অনেক লম্বা চুল রাখতে পছন্দ করেন। তাই বলে যদি বলা হয়, একটি ছেলের মাথায় আছে পাঁচ ফুট লম্বা চুল, তাহলে শুধু বিস্ময়ের ধাক্কা খেতেই হয়। আর হ্যাঁ, ভারতীয় এক কিশোর পাঁচ ফুট লম্বা চুল রেখে নিজেকে ঠাঁই দিয়েছেন গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে।

ভারতের উত্তর প্রদেশের সিদাকদীপ সিং চাহাল নামে এক কিশোর এখন বিশ্বে সবচেয়ে লম্বা চুলের মালিক। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানাচ্ছে, সিদাকদীপ এখন পর্যন্ত কখনো চুল কাটেননি। তার চুলের দৈর্ঘ্য ৪ ফুট ৯.৫ ইঞ্চি। অর্থাৎ, পাঁচ ফুট থেকে অল্প কিছু কম।

চুলের প্রতি দারুণ যত্নশীল এই কিশোর। সাত দিনে দু’বার চুল পরিষ্কার করেন ১৫ বছর বয়সী এই কিশোর। তাকে চুল পরিষ্কার করা থেকে শুকানো পর্যন্ত ন্যূনতম এক ঘণ্টা সময় ব্যয় করতে হয়। মূলত চুল পরিষ্কার করতে মায়ের সাহায্য নিতে হয়, না হলে চুল পরিষ্কার করতেই তার একদিনের মতো সময় লেগে যায়।

সিদাকদীপ সিং চাহাল বলেন, আমি একটি পাগড়ি দিয়ে চুল ঢেকে ও চুল বেঁধে রাখি। তার পরিবার এবং তার অনেক বন্ধু শিখ। তবে, কারোই তার মতো লম্বা চুল নেই। ছোটবেলায় চুল শুকানোর জন্য বাইরে গেলে তাকে নিয়ে তামাশা করত বন্ধুরা। সেজন্য চুল কেটে ফেলতে চেয়েছিলো সে। তবে এখন চুলকে নিয়ে গর্ব করেন।

চাহাল বলেন, তার চুল কত লম্বা হয়েছে তা জেনে তার পরিবারের কেউ কেউ অবাক হয়েছেন, মনে মনে কষ্ট পেয়েছেন। এমনকি যখন তার নাম গিনেস রেকর্ডসে উঠলো, তখনও পরিবারের অনেকে বিশ্বাস করতে পারছিলেন না। তাদের বোঝাতে অনেকটা সময়ই লেগেছে।

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531