ঢাকা,  শুক্রবার
২৬ এপ্রিল ২০২৪

Advertisement
Advertisement

আসছে গুগল ক্রমের নতুন শর্টকাট

প্রকাশিত: ১০:৩৮, ২৫ ফেব্রুয়ারি ২০২৩

আসছে গুগল ক্রমের নতুন শর্টকাট

ফাইল ছবি

গুগল ক্রোম ওয়েব ব্রাউজারের জন্য একটি নতুন শর্টকাট নিয়ে কাজ করছে। এই শর্টকাটটি ব্রাউজারের মধ্যে যুক্ত হলে ব্যবহারকারীরা দ্রুত সক্রিয় ট্যাবগুলো বন্ধ করতে পারবে।

জানা যায় শর্টকাটটি সম্ভবত একটি মাউস ইনপুট হতে পারে। যার মাধ্যমে ব্যবহারকারীরা মাউসের ডাবল ক্লিকের মাধ্যমে সক্রিয় ট্যাবটি বন্ধ করতে পারবে।

বর্তমানে ট্যাব বন্ধ করতে Ctrl+W কী-এর ব্যবহার করে থাকেন ব্যবহারকারীরা। তবে ক্রোমে সক্রিয় ট্যাবগুলো বন্ধ করার স্ট্যান্ডার্ড উপায় হলো ট্যাবগুলোর পাশে থাকা ক্রস বাটনে ক্লিক করা।

এদিকে সার্চ ইঞ্জিন জায়ান্ট তাদের ক্রোম সার্চ ব্রাউজারে ইউ মেকওভার যুক্ত করেছে। যাতে ব্যবহারকারীরা ব্রাউজারকে তাদের পছন্দমতো সাজাতে পারে।

যদি কোনো ব্যবহারকারী অ্যাড্রেস বারে ট্যাপ করে তবে ব্রাউজারটি এখন আর ছোট বা পিল-আকৃতির মতো হয়ে উপস্থিত হবে না। নতুন যুক্ত হওয়া মেকওভারটি আকারে কিছুটা বড় এবং আরও আয়তক্ষেত্রাকার আকৃতির। যা ইউ থিমের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ।

ওয়েবসাইট এবং সাজেশন এখন আর লাইট কিংবা ডার্ক ব্যাকগ্রাউন্ডে আসবে না। এর পরিবর্তে প্রতিটি ওয়েব ফলাফল গুগল ক্রোম ব্রাউজারে নিজস্ব পৃথক কার্ডের ওপর ভিত্তি করে আসবে।

তবে কার্ডের ব্যাকগ্রাউন্ডটি বাকি স্ক্রিনের তুলনায় কিছুটা হালকা থাকবে। যা অনুসন্ধানের ফলাফলটিকে আলাদা করে তুলবে। ডায়নামিক কালার স্কিমটি পেজকে একটি আকর্ষণীয় চেহারা দিবে।

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531