ঢাকা,  বুধবার
২৯ মে ২০২৪

Advertisement
Advertisement

ক্ষমতা চাইলেন সাকিব, সতর্ক করলো বিসিবি

প্রকাশিত: ১৪:১১, ১৯ সেপ্টেম্বর ২০২৩

ক্ষমতা চাইলেন সাকিব, সতর্ক করলো বিসিবি

তানজিম হাসান সাকিব

এশিয়া কাপে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে জাতীয় দলে অভিষেক হয় পেসার তানজিম হাসান সাকিবের। অভিষেকেই বলে অপরাজিত ১৪ রান ও উইকেট নিয়ে চোখে পড়েন তিনি। এরপর শেষ ওভারে প্রবল চাপের মুখে দারুণ বোলিংয়ে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন। এমন নৈপুণ্যের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে সমর্থকদের প্রশংসার জোয়ারে ভাসছেন ২০ বছর বয়সী তরুণ এই পেসার।

কিন্তু সব ছাপিয়ে গেছে তানজিম সাকিবের পুরনো কিছু ফেসবুক পোস্ট নিয়ে। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় চলছে আলোচনা-সমালোচনা। মাঠে দুর্দান্ত পারফর্ম করা তানজিম সাকিব পুরনো ফেসবুক পোস্ট নিয়ে ভুল স্বীকার করেছেন। ঘটনায় তাকে সতর্ক করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বোর্ডের পক্ষ থেকে তরুণ এই পেসারকে সতর্ক করে দেয়া হয়েছে বলে জানিয়েছেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) মিরপুরে গণমাধ্যমকে তথ্য নিশ্চিত করেছেন বিসিবির এই ঊর্ধ্বতন কর্মকর্তা।

এর আগে গণমাধ্যমকে তানজিম সাকিব বলেন, ‘আল্লাহ তো কুরআনে বলেই দিয়েছেন আমি জিন এবং মানব জাতিকে সৃষ্টি করেছি আমার এবাদতের জন্য। ক্রিকেট আমার পেশা, আমি এখান থেকে ইনকাম করি। আমার তো মেইন জীবনটা অফলাইনের জীবন। মৃত্যুকে সকলেরই মোকাবিলা করা লাগবে। কখন কে মারা যাবে, কেউ কিছু জানে না। আমি পরকালে সফল হতে না পারলে তো শেষ পর্যন্ত ব্যর্থই থেকে যাব। সুতরাং সেই হিসেব করে আমি ইসলামকে মেনে চলার চেষ্টা করি। চেষ্টা করি সবসময় ইসলামের মধ্যে থাকার জন্য। আর এই জিনিসটি আমাকে খেলার মধ্যেও অনেক সাহায্য করে।

ভারত-কানাডা সম্পর্ক চরম তিক্ততায়, পাল্টাপাল্টি কূটনৈতিক বহিষ্কার

বাংলাদেশের তরুণ এই ক্রিকেটার আরও বলেন, ‘ইসলাম আমাকে শৃঙ্খলার মধ্যে থাকতে সাহায্য করে। তাতে মানসিকভাবে আমি শক্ত থাকতে পারি। আমার মানসিকতা অন্যদিকে যায় না। একটি নির্দিষ্ট জায়গায় নিজের মানসিকতা ধরে রাখতে পারি। সুতরাং এটি আমাকে দুনিয়া এবং আখিরাত- দুইদিক থেকেই সাহায্য করছে।

তিনি আরও বলেন, ‘সতীর্থরা আমার এই বিষয়টা খুবই পজিটিভলি নেয়। যখন তারা কোনো জিনিস না বুঝে, বা ইসলামী কোনো একটা জিনিস জানার চেষ্টা করে তখন আমাদের দুজনের কাছেই আসে (সতীর্থ মোহাম্মদ মৃত্যুঞ্জয় তানজিম সাকিব) সেই বিষয়গুলো আমাদের জানা না থাকলে আমরা জেনে তাদের উত্তর দেয়ার চেষ্টা করি।

 

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531