ঢাকা,  শুক্রবার
১৯ এপ্রিল ২০২৪

Advertisement
Advertisement

ফোনের মায়া ছাড়লে মিলবে গোয়েন্দার চাকরি

দিকদর্শন ডেস্ক

প্রকাশিত: ১৪:০৯, ২৪ মে ২০২৩

ফোনের মায়া ছাড়লে মিলবে গোয়েন্দার চাকরি

গোয়েন্দা কর্মকর্তার চাকরি পেতে হলে ফোনের মায়া ছাড়তে হবে। জার্মানির গোয়েন্দা সংস্থা ফেডারেল ইন্টেলিজেন্স সার্ভিস (বিএনডি) বেশ কিছু শর্ত সাপেক্ষে গোয়েন্দা কর্মকর্তা নিয়োগ দিতে চাচ্ছে। 

শর্ত হলো, নিয়োগ পেতে হলে গোয়েন্দা কর্মকর্তাকে কর্মক্ষেত্রে মোবাইল ফোন নিয়ে আসা ও ব্যবহার করা যাবে না। ফোন তার বাড়িতে রেখে আসতে হবে। বাড়িতে বসে অফিসের কোনো কাজও করা যাবে না। খবর রয়টার্স।

জার্মানিতে করোনাকালীন বহু কর্মীকে অফিসের কাজ বাসায় বসে করার সুযোগ দিয়েছিল অনেক প্রতিষ্ঠান। করোনার পরও অনেকে এ সুবিধা পেতে চান। প্রতিষ্ঠানগুলো তাদের এ সুবিধা আর দিতে চায় না। এ কারণে জার্মানির গোয়েন্দা সংস্থাটিকে প্রয়োজনীয় গোয়েন্দা কর্মকর্তা খুঁজে পেতে অসুবিধার মধ্যে পড়তে হচ্ছে।

জার্মানির গোয়েন্দা সংস্থার প্রধান ব্রুনো কাহল বলেন, ঘরে বসে কাজ করা ও  নিজের ফোন ব্যবহারের সুবিধা না থাকায় কর্মী পাচ্ছে না গোয়েন্দা সংস্থাগুলো।

তিনি জানান,  বহু কর্মী অবসরে যাচ্ছেন বলে নতুন সঠিক কর্মী পাওয়া কঠিন হয়ে গেছে। জার্মানির গোয়েন্দা সংস্থা ফেডারেল ইন্টেলিজেন্স সার্ভিসের তথ্য অনুযায়ী, সংস্থাটিতে সাড়ে ছয় হাজারের বেশি কর্মী চাকরি করছেন।

গোয়েন্দা সংস্থার প্রধান আরও বলেন, নিরাপত্তার দিকটি বিবেচনা হেতু বিএনডির জন্য বাড়িতে বসে কাজ করার সুযোগ দেওয়া এখন অসম্ভব। তা ছাড়া কর্মক্ষেত্রে মোবাইল ফোন ব্যবহার করতে দেওয়াও সম্ভব নয়। বর্তমান কালের তরুণেরা কাজের সময় ফোনের মায়া ত্যাগ করতে পারেন না।

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531