ঢাকা,  শুক্রবার
২৯ মার্চ ২০২৪

Advertisement
Advertisement

সিজদাহ দিয়ে অশোভন অঙ্গভঙ্গির সমালোচনা উড়িয়ে দিলেন রোনালদো

দিকদর্শন ডেস্ক

প্রকাশিত: ১৯:০৩, ২৪ মে ২০২৩

সিজদাহ দিয়ে অশোভন অঙ্গভঙ্গির সমালোচনা উড়িয়ে দিলেন রোনালদো

ক্রিশ্চিয়ানো রোনালদো এই তো কিছুদিন আগে অশোভন অঙ্গভঙ্গি করে বইয়ে দেন সমালোচনার ঝড়। সিআর সেভেন এবার মাঠে সিজদা দিয়ে প্রশংসায় ভাসছেন সৌদি আরবজুড়ে।

অশোভন অঙ্গভঙ্গির পর তাকে সৌদি থেকে বের করে দেওয়ার দাবি উঠেছিল। পর্তুগিজ সুপারস্টার এবার সিজদা দিয়ে সেই সমালোচনাকে যেন তুড়ি মেরে উড়িয়ে দিলেন।

গোল উদযাপনের অংশ হিসেবে তিনি সিজদায় লুটিয়ে পড়েন। তার এমনকাণ্ডে চমকে যায় মুসলিম সতীর্থ খেলোয়াড়রা। রোনালদো ভক্তরা এ নিয়ে প্রশংসায় মেতেছে।

সৌদি প্রো লিগের ম্যাচে মঙ্গলবার (২৩ মে) রাতে আল-শাবাবের মুখোমুখি হয় আল-নাসর। এদিন নাসরের শুরুটা ভালো হয়নি। তবে ২-০ গোলে পিছিয়ে থেকেও দুর্দান্তভাবে ম্যাচে ফিরেছে রোনালদোরা। সমতায় ফেরার পর জয়সূচক তৃতীয় গোল আসে পর্তুগিজ তারকার পা থেকে। এরপর তার একটি দৃশ্য সবার নজর কেড়েছে। গোল উদযাপনের সময় সতীর্থদের মাঝখানের ফাঁকা জায়গায় মাঠেই মাথা ঠেকান তিনি।

জয় কিংবা মাইলফলক স্পর্শ করার পর সিজদায় সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা-মুসলিম খেলোয়াড়দের জন্য স্বাভাবিক একটা বিষয়। তবে রোনালদো হঠাৎ কেন সিজদাহ দিলেন? এমন প্রশ্নও উঠছে।

ধারণা করা যাচ্ছে, অশোভন অঙ্গভঙ্গির বিতর্ক ঢাকতে এবং ইতিবাচক মনোভাব ছড়াতে সিজদাহ দিয়ে থাকতে পারেন রোনালদো। এছাড়া সৌদি মুসলিমপ্রধান দেশ। সেখানে ইসলামি সংস্কৃতি চর্চার মাধ্যমে সমর্থকদের মন কাড়ার ব্যাপারও থাকতে পারে।

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531