ঢাকা,  সোমবার
০৬ মে ২০২৪

Advertisement
Advertisement

সাকিবের অধিনাকয়ত্ব ছাড়ার গুঞ্জন

প্রকাশিত: ১৪:১১, ২৬ সেপ্টেম্বর ২০২৩

সাকিবের অধিনাকয়ত্ব ছাড়ার গুঞ্জন

সাকিব

আইসিসি ক্রিকেট বিশ্বকাপের বাকি আর মাত্র ৮ দিন। তবে এখনো স্কোয়াড ঘোষণা করেনি বাংলাদেশ। এই বিষয় নিয়ে অনিশ্চয়তার মধ্যে নতুন করে আরও বড় শঙ্কা জেগেছে। বিশ্বকাপের আগে বাংলাদেশের অধিনায়ক হিসেবে নাও থাকতে পারেন সাকিব আল হাসান।

বাংলাদেশের ক্রিকেটাঙ্গণে সোমবার (২৫ সেপ্টেম্বর) রাতটি কেটেছে অনিশ্চিয়তা এবং নাটকীয়তার মধ্যে। টাইগারদের কোচ চন্ডিকা হাথুরুসিংহে অস্ট্রেলিয়া থেকে রাতে ঢাকায় ফিরেই সরাসরি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসানের গুলশানস্থ বাসভবনে যান। সেখানে পাপন ও অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে বৈঠকে বসেন হাথুরুসিংহে।

প্রায় ৪০ মিনিটের বৈঠক শেষে রাত সাড়ে ১২টায় পাপনের বাসা থেকে বের হয়ে যান সাকিব। ওই আলোচনাতেই বিশ্বকাপের আগে বাংলাদেশ ওয়ানডে দলের নেতৃত্ব ছাড়ার ইচ্ছা প্রকাশ করেন তিনি।

গতকাল সোমবার রাতে জানা যায় ভারত বিশ্বকাপে ৫টি ম্যাচ খেলতে চান তামিম। শারীরিক অবস্থার কথা মাথায় রেখেই এমন কথা জানিয়েছেন ড্যাসিং ওপেনার। জানা গেছে, তামিমের এমন শর্ত নিয়ে অধিনায়ক সাকিবের সঙ্গে আলোচনা করেছেন বোর্ডের নির্বাচকরা। অবশ্য বিশ্বকাপ খেলা নিয়ে তামিমের এমন অবস্থানের কথা জেনে বেশ বিরক্তই হয়েছেন সাকিব আল হাসান।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিবি কর্মকর্তার বরাত দিয়ে বাংলাদেশের এক সংবাদমাধ্যম জানায় সাকিব অধিনায়ক থাকতে চায় না। কারণ অর্ধেক ফিট কোনো খেলোয়াড়কে নিয়ে সে বিশ্বকাপে যেতে চায় না।

উল্লেখ্য যে, নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের পর সংবাদ সম্মেলনে তামিম জানিয়েছিলেন, তিনি এখনো পুরোপুরি ফিট নন। তাই বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার সময় নির্বাচকদের তার এই বিষয়টি বিবেচনায় রাখার কথা জানান বাঁহাতি এই ওপেনার। আর এই কারণেই বিশ্বকাপে সব ম্যাচে খেলতে অপরাগতা জানিয়েছেন তামিম।

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531