ঢাকা,  বৃহস্পতিবার
১৩ জুন ২০২৪

Advertisement
Advertisement

ভারত বাংলাদেশের কাছে হারায় শান্তি পাচ্ছে পাকিস্তানিরা: শোয়েব

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২২:৩৮, ১৬ সেপ্টেম্বর ২০২৩

ভারত বাংলাদেশের কাছে হারায় শান্তি পাচ্ছে পাকিস্তানিরা: শোয়েব

একে তো চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হার, এরপর ফাইনালের আগেই এশিয়া কাপ থেকে বিদায়। পাকিস্তান সমর্থকরা ছিল চরম খারাপ সময়ে। তবে বাংলাদেশের কাছে ভারত হেরে যাওয়ায় অন্য পাকিস্তানিদের মতো এখন শান্তি পাচ্ছেন শোয়েব আখতারও।

প্রতিযোগিতার সুপার ফোরের শেষ ম্যাচে শুক্রবার ভারতকে ৬ রানে হারায় বাংলাদেশ। নিজের ইউটিউব চ্যানেলে এ নিয়ে আনন্দ প্রকাশ করেন পাকিস্তানের সাবেক এই গতি তারকা।

“ভারত কাদের কাছে ম্যাচ হেরেছে? বাংলাদেশের কাছে, যাদের ভারতের চিরপ্রতিদ্বন্দ্বী বলা না গেলেও প্রতিদ্বন্দ্বী বলায় যায়। লজ্জাজনক হার। লোকজন পাকিস্তানের সমালোচনা করছে। বলছে, পাকিস্তান শ্রীলঙ্কার কাছ থেকে মার খেয়েছে। শ্রীলঙ্কা কিন্তু ভালো দল। বাংলাদেশও খারাপ দল নয়, ওরাও ভালো দল। তারাও আন্তর্জাতিক ক্রিকেট খেলে। বিশ্বমঞ্চে বড় বড় দেশকে চ্যালেঞ্জ জানায়। ওরা ভারতকে দারুণভাবে হারিয়েছে। এতে কিছুটা শান্তি হয়তো আমার মতো অন্য পাকিস্তানিরাও পাচ্ছে। ভারত অন্তত বাংলাদেশের কাছে তো হারল। ভারতের জন্য এটা একটা সতর্কবার্তা। পাকিস্তানকে হারিয়েই নিজেদের সেরা ভাবার সুযোগ নেই। শ্রীলঙ্কার সঙ্গে ম্যাচটাও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ছিল।”

বাংলাদেশকে জয়ের কৃতিত্বও দিচ্ছেন এই কিংবদন্তি। ফেভারিটত তত্ত্ব দূরে রাখার পক্ষে বললেন তিনি।

“ভারত-পাকিস্তানকে নিয়ে আমরা বলছি, এ দুই দল ফেবারিট। আর আছে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড। এই চার দলের মধ্যে দুই দল ফাইনাল খেলবে। এর বাইরে আর কিছু হবে না। ব্যাপারটা কিন্তু এমন নয়। ভবিষ্যদ্বাণী আপনারা নিজেদের কাছেই রাখুন। ভারত এত বড় দল, কিন্তু বাংলাদেশের কাছে হারল। তারা কিন্তু ভালো খেলেছে, অথচ শুবমানের সেঞ্চুরিও কাজে এল না। শেষ পর্যন্ত বাংলাদেশকে কৃতিত্ব দিতে হয়। তারা জানিয়ে দিয়েছে, বিশ্বকাপে আমরাও আছি।“

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531