ঢাকা,  বৃহস্পতিবার
১৩ জুন ২০২৪

Advertisement
Advertisement

হার দিয়ে বিশ্বকাপ শুরু ব্রাজিলের

দিকদর্পন ডেস্ক

প্রকাশিত: ১৪:১৭, ২২ মে ২০২৩

আপডেট: ১৪:২৩, ২২ মে ২০২৩

হার দিয়ে বিশ্বকাপ শুরু ব্রাজিলের

অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ শুরু হয়েছে আর্জেন্টিনায়। ২২তম আসরের উদ্বোধনী দিনেই আর্জেন্টিনা ২-১ গোলে উজবেকিস্তানকে হারায়। অন্যদিকে হার দিয়ে শুরু ব্রাজিলের।

রবিবার (২১ মে) রাত তিনটায় এস্তাদিও মালভিনাস স্টেডিয়ামে ব্রাজিল-ইতালি মুখোমুখি হয়। রুদ্ধশ্বাস ম্যাচে ৩-২ গোলে জয় পেয়েছে ইতালি। ব্রাজিলের দুটি গোলই করেছেন মার্কোস লিওনার্দো। ইতালির তিন গোলের দুটি করেছেন সিজার কাসেদাই, একটি এসেছে মাত্তেও প্রাতির পা থেকে।

নেইমাররা কাতার বিশ্বকাপ-২০২২ এর কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হেরে। বিশ্বকাপের পর প্রীতি ম্যাচ খেলতে নেমেও ব্যর্থতার বৃত্তে আটকে আছে ব্রাজিল। নেইমারদের উত্তরসূরীদের বিশ্বকাপযাত্রার শুরুও হলো হার দিয়ে।

ম্যাচটিতে শুরু থেকেই আধিপত্য দেখাতে শুরু করে ইতালি। এদিন প্রথমার্ধেই তিন গোল হজম করে বসে হলুদ জার্সিধারীরা। ম্যাচের ১১ তম মিনিটে ডিবক্সের ভেতর থেকে ইতালির ডিফেন্ডিং মিডফিল্ডার মাত্তেও ডান পায়ের কিক থেকে দলকে লিড এনে দেন। ১-০ গোলে পিছিয়ে থেকে ব্রাজিল মরিয়া চেষ্টা চালায় সমতায় ফিরতে। তবে ২৭ মিনিটে উল্টো গোল হজম করতে হয় সেলেসাও বাহিনীকে। কর্ণার কিক থেকে আসা বলে ইতালির হয়ে এবারের গোলটি করে সিজার কাসেদাই। তাতে ম্যাচের ৩০ মিনিট না পেরোতেই ২-০ গোলে পিছিয়ে পড়ে লাতিন আমেরিকান জায়ান্টরা।

‘ডি’ গ্রুপে ব্রাজিলের সঙ্গে ইতালি ছাড়াও নাইজেরিয়া ও ডমিনিকা রিপাবলিক রয়েছে।

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531