ঢাকা,  শুক্রবার
১৯ এপ্রিল ২০২৪

Advertisement
Advertisement

ব্যাটারদের মস্তিষ্ক পড়তে পারছেন বরুণ, নিয়েছেন ১৯ উইকেট

প্রকাশিত: ১৬:৪৫, ১৫ মে ২০২৩

ব্যাটারদের মস্তিষ্ক পড়তে পারছেন বরুণ, নিয়েছেন ১৯ উইকেট

বরুণ চক্রবর্তী

এবারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটারদের মধ্যে যারা ভাল করেছেন তার মধ্যে অন্যতম বরুণ চক্রবর্তী। কেকেআরের হয়ে ১৩ ম্যাচে ১৯ উইকেট নিয়েছেন তিনি। তার এ সাফল্য কিভাবে এসেছে তা নিজেই জানিয়েছেন।

রোববার চেন্নাইয়ের ঘরের মাঠে মহেন্দ্র সিংহ ধোনিদের বিরুদ্ধেও বল হাতে নিজের কাজ করেছেন বরুণ। ওভারে ৩৬ রান দিয়ে উইকেট নিয়েছেন তিনি। রুতুরাজ গায়কোয়াড় অজিঙ্ক রাহানের মতো দুটি গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছেন।

ম্যাচ শেষে বরুণ চক্রবর্তী বলেছেন, পিচে বল পড়ে একটু থামছিল। তাই আমি লেগ স্পিনের দিকেই বেশি নজর দেই। একটু ধীর গতিতে বল করার চেষ্টা করছিলাম। সেটা কাজে লেগেছে। লেগ স্পিন থেকেই উইকেট পেয়েছি।

বারের আইপিএলে লেগ স্পিন নতুন অস্ত্র হয়েছে বরুণের জন্য। আর এই নতুন বল থেকেই তিনি সব থেকে বেশি উইকেট নিয়েছেন। বরুণের মতে, তিনি এখন ব্যাটারদের মস্তিষ্ক পড়তে পারছেন, যার জন্য উইকেট ভালো পেয়েছে। বরুণ বলেন, আগে শুধু এক ধরনের লেগ স্পিন করতাম। এখন আরও এক ধরনের লেগ স্পিন করছি। সঙ্গে ক্যারম বল গুগলি আছে। ফলে ব্যাটারদের বুঝতে সমস্যা হচ্ছে। ওরা কী ভাবছে সেটা বুঝতে পেরে সেই অনুযায়ী বল করছি। তাই উইকেট পাচ্ছি।

২০২০ সাল থেকে কেকেআরের হয়ে খেলছেন বরুণ। কলকাতার হয়ে ৬১টি উইকেট নিয়েছেন তিনি। গত তিন বছরে দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়েছেন তিনি। নিলামের আগে তাকে ধরে রেখেছিল কেকেআর। সেই ভরসার দাম দিচ্ছেন স্পিনার।

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531