ঢাকা,  শনিবার
২৭ এপ্রিল ২০২৪

Advertisement
Advertisement

সিনেমা প্রদর্শনীতে যাওয়ার ঠিক আগ মুর্হতে মারা গেলেন আহমেদ রুবেল

প্রকাশিত: ১৯:৩২, ৭ ফেব্রুয়ারি ২০২৪

সিনেমা প্রদর্শনীতে যাওয়ার ঠিক আগ মুর্হতে মারা গেলেন আহমেদ রুবেল

আহমেদ রুবেল

জনপ্রিয় অভিনেতা আহমেদ রুবেল মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায়  মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন পরিচালক নুরুল আলম আতিক। তার বয়স হয়েছিল ৫৫ বছর।

জানা যায় সন্ধ্যায় ঢাকার একটি মাল্টিপ্লেক্সে নুরুল আলম আতিকের নতুন সিনেমাপেয়ারার সুবাসএকটি বিশেষ প্রদর্শনী ছিল। আর এ সিনেমাটির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন আহমেদ রুবেল। সেই  প্রদর্শনীতেই যোগ দিতে যাচ্ছিলেন এই অভিনেতা।

আহমেদ রাজিব রুবেল ওরফে আহমেদ রুবেল ১৯৬৮ সালের মে চাঁপাইনবাবগঞ্জ শহরের রাজারামপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম আয়েশ উদ্দিন। চাঁপাইনবাবগঞ্জ শহরের ইসলামপুর মহল্লায় তাঁর মাতুলালয় (নানির বাড়ি) পিতামাতার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ শহরে হলেও ছোটবেলা থেকেই বেড়ে উঠেছেন ঢাকা শহরে, বর্তমানে পরিবারের সঙ্গে ঢাকার গাজীপুরে স্থায়ীভাবে বসবাস করছিলেন।

আহমেদ রুবেল সেলিম আল দীনেরঢাকা থিয়েটারথেকে অভিনয় শুরু করেন। তার অভিনীত প্রথম নাটক গিয়াস উদ্দিন সেলিমেরস্বপ্নযাত্রা এরপর তিনি হুমায়ূন আহমেদের ঈদনাটকপোকা’–তে অভিনয় করেন, যেখানে তাঁর অভিনীতগোরা মজিদচরিত্রটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করে।

এরপর একুশে টেলিভিশনের ধারবাহিক নাটকপ্রেত’- অভিনয় করেন।প্রেতনাটকটি মুহম্মদ জাফর ইকবালের একই নামের উপন্যাস অবলম্বনে নির্মিত। এর পরিচালক আহির আলম।

ছাড়া তিনি হুমায়ূন আহমেদের বাংলাদেশের মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্রশ্যামল ছায়াসিনেমায় অভিনয় করেন।

মঞ্চ ছোট পর্দার অভিনেতা আহমেদ রুবেল ১৯৯৩ সালেআখেরী হামলাসিনেমার মাধ্যমে রুপালি পর্দায় (চলচ্চিত্রে) পা রাখেন। পরে তিনি অভিনয় করেছেনচন্দ্রকথা’, ‘ব্যাচেলর’, ‘গেরিলা’,‘দ্য লাস্ট ঠাকুরসিনেমায়।

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531