ঢাকা,  বুধবার
২৯ মে ২০২৪

Advertisement
Advertisement

দাম কমল আইফোনের, কোন কোন মডেল পাওয়া যাবে সস্তায়?

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১২:৪৭, ১৮ সেপ্টেম্বর ২০২৩

দাম কমল আইফোনের, কোন কোন মডেল পাওয়া যাবে সস্তায়?

প্রতিবছর আইফোনের নতুন মডেল উন্মোচন হলে আগের সংস্করণের দাম কমিয়ে দেয় অ্যাপল। এবারও ওয়ান্ডারলাস্ট ইভেন্টে অ্যাপল ঘোষণা দেয়, আইফোন ১৪, আইফোন ১৪ প্লাস ও আইফোন ১৩ মডেলের দাম কমানো হয়েছে। যাদের বাজেট কম তারা সস্তায় পুরোনো মডেলের আইফোনগুলো কিনতে পারবে। হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুসারে মডেলগুলোর বর্তমান দাম সম্পর্কে তথ্য তুলে ধরা হলো। 

আইফোন ১৪ 
গত বছরে বাজারে আসে আইফোন ১৪। আইফোন ১৩-এর এ১৫ বায়োনিক চিপের উন্নত সংস্করণ ফোনটিতে ব্যবহার করা হয়েছে। মডেলটির ব্যাটারি লাইফও বেশি। কিন্তু অ্যাপলের আকর্ষণীয় ফিচার ডাইনামিক আইল্যান্ড ফোনটিতে পাওয়া যাবে না। আইফোন ১৪-এর ১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম ৭৯৯ ডলার থেকে কমে ৬৯৯ ডলার হয়েছে। এখন ২৫৬ জিবি ও ৫১২ জিবি ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ৭৯৯ ডলার এবং ৯৯৯ ডলার। 


আইফোন ১৪ প্লাস
আইফোনের মিনি সিরিজের পরিবর্তে গত বছর আইফোন ১৪ প্লাস নিয়ে আসে অ্যাপল। ফোনটির ৬.৭ ইঞ্চি ডিসপ্লে ছাড়া বাকি সব ফিচার আইফোন ১৪-এর মতো। আইফোন ১৪ প্লাসের ১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম ৮৯৯ ডলার থেকে কমে ৭৯৯ ডলার হয়েছে। বর্তমানে মডেলটির ২৫৬ জিবি ও ৫১২ জিবি ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ৮৯৯ ডলার এবং ১ হাজার ৯৯ ডলার। 

আইফোন ১৩ 
আইফোন ১৩ মিনি ফোনটি বাতিল করেছে অ্যাপল। তবে আইফোন ১৩ এখনো বাজারে পাওয়া যাবে। ২০২১ সালে আইফোন ১৩-এর দাম ছিল ৭৯৯ ডলার। কিন্তু আইফোন ১৪ সিরিজ গত বছরে বাজারে আসলে এর দাম ৬৯৯ ডলার হয়। বর্তমানে আইফোন ১৩-এর দাম ৫৯৯ ডলার। আর ২৫৬ জিবি ও ৫১২ জিবি ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ৬৯৯ ডলার এবং ৮৯৯ ডলার।

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531