ঢাকা,  বুধবার
১২ জুন ২০২৪

Advertisement
Advertisement

বদলাচ্ছে হোয়াটসঅ্যাপের নকশা

প্রকাশিত: ২১:১৫, ৩ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ২১:১৮, ৩ সেপ্টেম্বর ২০২৩

বদলাচ্ছে হোয়াটসঅ্যাপের নকশা

পরিবর্তন আনা হচ্ছে হোয়াটসঅ্যাপে

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হলো হোয়াটসঅ্যাপ। সব ধরণের বয়সী ব্যবহারকারী আছে প্ল্যাটফর্মটিতে। ব্যক্তিগত, অফিসিয়াল, গ্রুপ চ্যাট, অডিও কল, ভিডিও কলে সারাক্ষণ যুক্ত থাকছেন হোয়াটসঅ্যাপে। ছবি পাঠানো বা ছোট বড় ফাইল পাঠাতে নির্ভরযোগ্য প্ল্যাটফর্ম হচ্ছে হোয়াটসঅ্যাপ।
 
তবে এবার বদলে যাচ্ছে চিরচেনা এই হোয়াটসঅ্যাপ। প্ল্যাটফর্মটির নকশায় বদল আনছে মেটা। হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফো একটি স্ক্রিনশট প্রকাশ করেছে। সেখানে দেখা যাচ্ছে, সবুজ রংটিও পরিবর্তন করা হচ্ছে এবং বেশ কিছু জায়গায় পরিবর্তন আনা হয়েছে।
 
হোয়াটসঅ্যাপের স্ট্যাটাস, চ্যাটের মতো নেভিগেশন বারগুলো এবং অন্যান্য ট্যাবগুলোও নিচের দিকে নিয়ে আসা হচ্ছে। পাশাপাশি কমিউনিটি ট্যাবের জন্যও একটি নতুন স্পেস দিয়েছে হোয়াটসঅ্যাপ। এছাড়া হোয়াটসঅ্যাপ তার অ্যাপের উপরের অংশ থেকে সবুজ রংটি থাকলেও সেই সবুজ রঙের পরিমাণটি আগের থেকে অনেকটাই কমিয়ে দেয়া হচ্ছে।
 
একটি নির্দিষ্ট ফিল্টার বেছে নিলেই সেটি আবার সবুজ হয়ে যাবে। এছাড়া হোয়াটসঅ্যাপ একটি প্রোফাইল আইকনও যোগ করছে, যা অ্যাপের ঠিক উপরের দিকে দেখা গিয়েছে। সার্চ বার আইকন এবং ক্যামেরা আইকনটি আগের মতো একই থাকছে । অ্যাপটি পুরো সাদা রঙের হতে চলেছে। চ্যাটের মধ্যে পার্থক্য ধরার মতো কোনো আলাদা লাইন থাকছে না।
 
হোয়াটসঅ্যাপ বিটা ভার্সনের ব্যবহারকারীরা এরই মধ্যে এই পরিবর্তনটি দেখতে পারছেন। হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ২.২৩.১৩.১৬ আপডেটের জন্য শুধু ফিচারটি আনা হয়েছে। খুব শিগগির সব ব্যবহারকারীরা এই পরিবর্তন দেখতে পারবে। প্রযুক্তি বিশেষজ্ঞদের মতে, এই পরিবর্তনে তরুণ প্রজন্মের খুব বেশি অসুবিধা না হলেও যারা স্মার্টফোন খুব বেশি ব্যবহার করেন না তাদের খানিকটা অসুবিধা হতে পারে তা মানিয়ে নিতে।
Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531