ঢাকা,  শুক্রবার
২৬ এপ্রিল ২০২৪

Advertisement
Advertisement

পরিবারের সবাইকে গর্বিত করতে পেরেছি : বাঁধন

প্রকাশিত: ১৮:৪২, ১০ মার্চ ২০২৩

আপডেট: ১৯:৫৫, ১০ মার্চ ২০২৩

পরিবারের সবাইকে গর্বিত করতে পেরেছি : বাঁধন

আজমেরী হক বাঁধন

'রেহানা মরিয়ম নূর' ছবিটি বাংলাদেশের সিনেমাকে আন্তর্জাতিক অঙ্গনে নতুন মাত্রা দিয়েছে। বাঁধন পেয়েছেন এশিয়া প্যাসিফিকসহ নানা পুরস্কার। এবার এই তারকার আন্তর্জাতিক স্বীকৃতিকে বাংলাদেশে স্বীকৃতি দেওয়া হলো। প্রথমবারের মতো সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন আজমেরী হক বাঁধন।

‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২১’ প্রদান উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিল্পীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পুরস্কার গ্রহণ শেষে বাঁধন বলেন, ‘অবশেষে ১৭ বছর পর আমি জাতীয় চলচ্চিত্র ‍পুরস্কার পেয়েছি। এত বছর পর পরিবারের সবাইকে গর্বিত করতে পেরেছি। অনেক প্রতিবন্ধকতা পার করতে হয়েছে। তবে আমি আশা করেছিলাম ‘রেহানা মরিয়ম নূর’ বাংলাদেশে আরো বেশি সম্মানিত হবে। কিন্তু এরপরও এত বড় পুরস্কার আমার জন্য অনেক কিছু।’

বাঁধন আরও বলেন, ‘পুরো কৃতিত্ব আমার পরিচালক আবদুল্লাহ মুহাম্মদ সাদকে দিতে চাই। রেহানা নিয়ে এত এত পুরস্কার পাচ্ছি, তবুও বুঝতে পারছি না পুরস্কার কতটুকু দায়বদ্ধতা বাড়ায়। যে কোনো কাজ জিরো থেকে শুরু করতে চাই। যখন যেটা শুরু করব নতুন করে শুরু করব।’

এবারের আসরে আজীবন সম্মাননা পেয়েছেন অভিনেত্রী ডলি জহুর ও অভিনেতা ইলিয়াস কাঞ্চন। দ্বিতীয়বারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন হালের জনপ্রিয় নায়ক সিয়াম আহমেদ। ‘মৃধা বনাম মৃধা’ সিনেমার জন্য ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১’-এ যৌথভাবে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন তিনি।

বি

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531