ঢাকা,  শুক্রবার
০১ মার্চ ২০২৪

Advertisement
Advertisement

মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ দিন বড় চমক দিলেন বিএনপি নেতা শাহজাহান ওমর

প্রকাশিত: ১৯:১১, ৩০ নভেম্বর ২০২৩

আপডেট: ১৬:৩৪, ২ ডিসেম্বর ২০২৩

মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ দিন বড় চমক দিলেন বিএনপি নেতা শাহজাহান ওমর

শাহজাহা ওমর

মনোনয়নপত্র জমাদানের শেষ দিন ঝালকাঠি-১ আসনে চমক সৃষ্টি করেছে আওয়ামী লীগ। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) আওয়ামী লীগের প্রার্থী হয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম। এর আগ বুধবার জামিনে কারাগার থেকে হন মুহাম্মদ শাহজাহান ওমর।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর কাওরানবাজারের ইউটিসি ভবনে তিনি সাংবাদিকদের বলেন, বিএনপি থেকে পদত্যাগ করে আওয়ামী লীগে যোগ দিয়েছেন। তারপর আওয়ামী লীগ তাঁকে ঝালকাঠি-১ আসন থেকে দলীয় মনোনয়ন দিয়েছে। তিনি অনলাইনে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

৪ নভেম্বর রাতে শাহজাহান ওমরকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন তাঁকে ঢাকার নিউমার্কেট থানার বাসে আগুন দেওয়ার মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আজ দেখা হয়েছে কি না, সাংবাদিকদের এমন  প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘দেখা হতেই পারে।ঝালকাঠি১ আসনে বর্তমান সংসদ সদস্য বজলুল হক হারুন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে তিনি মনোনয়ন পেয়েছেন।

এ বিষয়ে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার মুহাম্মদ শাহজাহান ওমর দলের বিরুদ্ধে অবস্থান নিয়ে গুরুতর দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। তাই বিএনপির গঠনতন্ত্র মোতাবেক মুহাম্মদ শাহজাহান ওমরকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531