ঢাকা,  শুক্রবার
০১ মার্চ ২০২৪

Advertisement
Advertisement

গাজায় ইসরায়েলের ২৩ সেনা নিহত

প্রকাশিত: ১৩:২৩, ৩ নভেম্বর ২০২৩

গাজায় ইসরায়েলের ২৩ সেনা নিহত

গাজা উপত্যকা

গাজায় ইসরায়েলি স্থল অভিযানে ২৩ সেনা নিহত হয়েছে বলে জানিয়েছে ইসরায়েল। অন্য দিকে ১৩০ হামাস যোদ্ধা নিহত হয়েছে বলে দাবি ইসরায়েলের। এরই মধ্যে গাজা সিটি ঘিরে ফেলার দাবি করেছে ইসরায়েলের সামরিক বাহিনী।

বৃহস্পতিবার ( নভেম্বর) ইসরায়েলের সামরিক বাহিনী এসব তথ্য জানায়।

এদিকে ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা এক এক্স বার্তায় জানিয়েছেন, ইসরায়েল বর্তমানে অসহায় বিভ্রান্ত। যুক্তরাষ্ট্রের সহায়তা ছাড়া ইসরায়েলের সামরিক বাহিনী কয়েকদিনও টিকবে না।

এদিকে গাজা স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে ইসরায়েল হামাসের মধ্যে চলা যুদ্ধে নিহতের সংখ্যা বেড়ে ১০ হাজার ছাড়িয়েছে। অন্যদিকে হামাসের হামলায় নিহত হয় এক হাজার ৪০০-এর বেশি। গাজায় এখনো অনবরত হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। এতে ফিলিস্তিনের বেসামরিক মানুষের হতাহতের সংখ্যা হু হু করে বাড়ছে।

ইসরায়েলের সামরিক বাহিনী জানিয়েছে, তারা গাজা সিটি ঘেরাও করে সামনের দিকে অগ্রসর হচ্ছে। তাছাড়া আন্তর্জাতিক চাপ থাকা সত্ত্বেও যুদ্ধবিরতির বিষয়টি তাদের আলোচনার টেবিলে নেই।

গত অক্টোবর দখলদার ইসরায়েলের ওপর হামলা চালায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। এর জবাবে ইসরায়েলের পাল্টা হামলা শুরু করে ইসরায়েলে।

গত কয়েক সপ্তাহ ধরেই ইসরায়েল গাজার বিভিন্ন লক্ষ্যবস্তুতে হামলা অব্যাহত রেখেছে। তারা গাজার উত্তরাঞ্চলের জাবালিয়া এলাকায় হামলা চালিয়েছে। ওই হামলায় হামাসের এক শীর্ষ কমান্ডারকে হত্যা করা হয়েছে এবং হামাসের মাটির নিচে থাকা অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে বলে আইডিএফ দাবি করেছে।

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531