ঢাকা,  শনিবার
০৪ মে ২০২৪

Advertisement
Advertisement

যাত্রা মঞ্চেই অভিনেতার মৃত্যু

প্রকাশিত: ২০:০০, ১৩ মার্চ ২০২৩

আপডেট: ২০:০০, ১৩ মার্চ ২০২৩

যাত্রা মঞ্চেই অভিনেতার মৃত্যু

ছবি : সংগৃহীত

সিরাজগঞ্জের কামারখন্দে যাত্রাপালায় দুঃখের একটা দৃশ্যে অভিনয় করার সময় হাসেম আলী সরকার (৪৫) নামের এক অভিনেতার মঞ্চের ওপরেই মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।

রোববার (১২ মার্চ) দিবাগত রাতে উপজেলার জামতৈল ইউনিয়নের নান্দিনামধু গ্রামে এ ঘটনা ঘটে। মৃত হাসেম আলী সরকার উপজেলার নান্দিনামধু দিয়ারপাড়া গ্রামের মৃত নিজাব আলী সরকারের ছেলে।

প্রত্যক্ষদর্শী সুরুজ জামান বলেন, ‘নান্দিনামধু এলাকায় মুক্ত বিনোদনের জন্য মাঝে-মধ্যেই এলাকাবাসী যাত্রাপালার আয়োজন করে থাকেন। এরই ধারাবাহিকতায় রোববার রাতে ‘আলম-মালার প্রেম’ নামের একটি যাত্রাপালা হয়। সেখানে মৃত হাসেম নায়কের ভাইয়ের অভিনয় করছিলেন। অভিনয়ের এক পর্যায়ে হাসেম মঞ্চেই পড়ে যায়।

প্রথমে দর্শকেরা মনে করেছিল এটা হয়তো অভিনয়ের অংশ। কিন্তু দীর্ঘসময় পর যখন হাসেম না ওঠে তখন যাত্রাপালার আয়োজক কমিটির একজন তাকে তোলার চেষ্টা করেন। পরে অবস্থা অবনতি দেখলে তাকে দ্রুত সিরাজগঞ্জের প্রাইভেট হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে গেলে কর্মরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মৃত হাসেম সরকারের চাচাতো ভাই ইউপি সদস্য হান্নান সরকার বলেন, ‘হাসেম দীর্ঘদিন ধরে গ্রামীণ ঐতিহ্য সাংস্কৃতির যাত্রাপালার সঙ্গে জড়িত। গতরাতে তিনি কৃষকের অভিনয় করতে বিষন্নতা ও দুঃখের একটা দৃশ্যে অভিনয় সময়ে মঞ্চে লুটিয়ে পড়েন। পরে আমরা তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, ‘আজ (সোমবার) সকাল সাড়ে দশটার দিকে স্থানীয় কবরস্থানে তাকে দাফন করা হয়। হাসেম তিন ছেলে ও এক মেয়ে রেখে গেছেন বলেও তিনি জানান।’

কামারখন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরনবী প্রধান বলেন, ‘যাত্রাপালার বিষয়ে আমার জানা নেই। কারও মৃত হয়েছে কি না এটাও জানি না।’

বি

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531