ঢাকা,  সোমবার
২২ জুলাই ২০২৪

Advertisement
Advertisement

নিষিদ্ধ রোনালদো, বুট দিয়ে আঘাত গোলরক্ষকের মুখে

প্রকাশিত: ১৩:৩৩, ৯ সেপ্টেম্বর ২০২৩

নিষিদ্ধ রোনালদো, বুট দিয়ে আঘাত গোলরক্ষকের মুখে

নিষিদ্ধ রোনালদো, বুট দিয়ে আঘাত গোলরক্ষকের মুখে

দুর্দান্ত ছন্দে থেকে পর্তুগাল দলে যোগ দিয়েছিলেন রোনালদো। স্লোভাকিয়ার বিপক্ষে ম্যাচে শুরু থেকে মাঠে ছিলেন পর্তুগিজ এই মহাতারকা। ম্যাচে অবশ্য পর্তুগালকে ভালোই চ্যালেঞ্জের মুখে রেখেছিল স্লোভাকরা। কিন্তু চেষ্টা করেও শেষ পর্যন্ত পর্তুগালের রক্ষণভাগ ভেদ করতে পারেনি। নিজেদের ফিনিশিং দুর্বলতার কারণেও বেশ ভুগতে হয়েছে দলটিকে।

অন্য দিকে পর্তুগাল শুরুতে একটু নড়বড়ে থাকলেও পরে নিজেদের ঠিকই গুছিয়ে নেয়। ব্রুনো ফার্নান্দেজের অসাধারণ এক ফিনিশিংয়ে গোলও পেয়ে যায় পর্তুগিজরা। সেই গোলে চড়েই পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে পর্তুগাল। কিন্তু ম্যাচের ৬২ মিনিটের সময় প্রতিপক্ষ গোলরক্ষকের মুখে বুট দিয়ে আঘাত করে হলুদ কার্ড খেয়ে বসেন রোনালদো। ডান প্রান্ত দিয়ে আসা বলটি সুবিধাজনক জায়গাতেই পেয়েছিলেন রোনালদো। কিন্তু প্রথম শটটিতে ঠিকঠাক সংযোগ ঘটাতে ব্যর্থ হনসিআর সেভেন

 এরপর এগিয়ে গিয়ে চেয়েছিলেন স্লাইড করে বল জালে জড়াতে। কিন্তু এবারও বলে সংযোগ ঘটাতে পারেননি, উল্টো রোনালদোর বুট সরাসরি গিয়ে আঘাত করে গোলরক্ষকের মুখে। আর সেজন্য রেফারি তাঁকে হলুদ কার্ডও দেখান। এর আগে পতুর্গালের হয়ে সর্বশেষ ম্যাচে হলুদ কার্ড দেখেছিলেন রোনালদো। আইসল্যান্ডের বিপক্ষে সেই ম্যাচে ৮৩ মিনিটে কার্ডের খড়গ নামে রোনালদোর ওপর।

আরও পড়ুন: ভারতের ব্যাটিং-বোলিং দুই বিভাগেই সমস্যা দেখছেন শোয়েব!

পরপর দুই ম্যাচে হলুদ কার্ড খেয়ে এখন এক ম্যাচের নিষেধাজ্ঞায় পড়লেন রোনালদো। ফলে আগামী মঙ্গলবার লুক্সেমবার্গের বিপক্ষে ম্যাচটিতে খেলতে পারবেন না রোনালদো। এই উইঙ্গার না থাকায় ম্যাচের আগে একটু স্বস্তির নিশ্বাসই হয়তো ফেলবে লুক্সেমবার্গ, যাদের বিপক্ষে রোনালদো এখন পর্যন্ত ১১ ম্যাচে করেছেন ১১ গোল। এমনকি সর্বশেষ গত মার্চে - গোলে জেতা ম্যাচে জোড়া গোল করেছিলেন সাবেক এই রিয়াল মাদ্রিদ তারকা।

হলুদ কার্ড কিংবা নিষেধাজ্ঞা নিয়ে রোনালদো অবশ্য বিচলিত নন। ম্যাচ শেষে সামাজিক যোগাযোগমাধ্যমে দলের জয়ে উচ্ছ্বাসও প্রকাশ করেছেন এই মহাতারকা। রোনালদো লিখেছেন, ‘কঠিন ম্যাচে গুরুত্বপূর্ণ একটি জয় এল। আমরা এখনো অজেয়। এগিয়ে চলো পর্তুগাল।

জয়ের ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা পর্তুগাল ম্যাচের সবকটিতেই জিতেছে। এমনকি এই ম্যাচে ১৫ গোল হজম করার বিপরীতে কোনো গোল হজম করেনি তারা। অন্য দিকে পর্তুগালের কাছে হারলেও লুক্সেমবার্গের সমান ১০ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে নম্বরে আছে স্লোভাকিয়া।

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531